Advertising
Advertising

রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স

রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে সাকিবের রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে উঠেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শনিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফাইং ম্যাচে রংপুরকে ৭২ রানে হারায় বিপিএলে প্রথম খেলতে আসা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করলো মাশরাফিরা।

শুরুতে ব্যাট করে ইমরুলের হাফসেঞ্চুরি ও আজহার জাইদি  ঝড়ো ব্যাটিংয়ে সাত উইকেটে ১৬৩ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে খেলতে নেমে শুরুতে সিমন্স ও সৌম্য সতর্ক শুরু করলেও আবু হায়দার রনি ও আজহার জাইদির বোলিং তোপের মুখে পড়ে মাত্র ৯১ রানে অলআউট হয়েছে সাকিবের রংপুর রাইডার্স। এদিন ব্যাটিং বোলিং এ ব্যর্থতার পরিচয় দেন সাকিব আল হাসান। ৪ ওভারে ৪০ রান দেয়ার পর শুন্য রানে আউট হয়ে ফিরে যান তিনি। ১৬.৪ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ৯১ রান করে রংপুর।

রংপুরের সিমন্স সর্বোচ্চ ২৫, মোহাম্মদ নবী ১২, সৌম্য ৯, জহুরুল ৯ রান করেন। কুমিল্লার ভিক্টোরিয়ান্সের হয়ে আজহার জাইদি ও আবু হায়দার রনি দুটি করে উইকেট নেন। এর আগে টসে জিতে রংপুর অধিনায়ক সাকিব কুমিল্লার অধিনায়ককে ব্যাট করার আমন্ত্রণ জানান। উদ্বোধনী জুটি ইমরুল ও লিটন দাসের ৭৯ রানের সুবাদে বড় লক্ষ্যের দিকে যাচ্ছিল কুমিল্লা।

তবে পরের চার ওভারে থিসেরা পেরেরা পাঁচজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিলে আশাভঙ্গ হয় তাদের। শেষ দিকে আজহার জাইদি হাল ধরলে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৬৩ রান করে কুমিল্লার ব্যাটসম্যানরা। ইমরুল ৬৭, লিটন ২৮ ও আশার জায়দি ১৫ বলে অপরাজিত ৪০ রান করেন। রংপুরের হয়ে থিসেরা পেরেরা একাই পাঁচ উইকেট নেন।

Related posts