Advertising
hemel
Advertising
hemel

ফুলবাড়ীতে শিক্ষার্থীদের পিকনিক বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ১৫ শিক্ষার্থী আহত

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রাকের সাথে শিক্ষার্থীদের পিকনিক বাসের মুখোমুখি সংঘর্ষে ১৫জন শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে শিউলী আক্তার (১৭), কেয়া আক্তার (১৩), হাসিনা খাতুন (১৫), আফরোজা আক্তার (১৪) ও সাথী আক্তার (১৫) পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ীর ছোট যমুনা নদীর বড় ব্রীজের পশ্চিম পার্শ্বের সড়কে। এ ঘটনায় ৩০মিনিট ফুলবাড়ী-দিনাজপুর-বগুড়া-রংপুর সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আহত পাঁচ শিক্ষার্থী দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মুরারীপুর প্রত্যাশা প্রাইভেট সেন্টারের শিক্ষার্থী। এদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী মোশাররফ হোসেন, আব্দুর রাজ্জাক ও মো. আলম বলেন, কোন কিছু বুঝে ওঠার আগেই দাঁড়িয়ে থাকা ট্রাককে দ্রুত গতিতে এসে পিকনিকের ওই বাসটি ধাক্কা দেয়। এতে বিকট শব্দে বাস ও ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। বাসের ছেলেমেয়েদের আর্তনাদে স্থানীয়রা দ্রুত উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। দুর্ঘটনার পরপরই বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। তবে এতে কোন প্রাণহানির ঘটনা ঘটেনি।

মুরারীপুর প্রত্যাশা প্রাইভেট সেন্টারের সত্বাধিকারী মো. সোলায়মান বলেন, প্রাইভেট সেন্টার থেকে ষষ্ঠ শ্রেণি থেকে শুরু করে একাদশ শ্রেণির ৬০জন শিক্ষার্থীকে নিয়ে বীরগঞ্জ মুরারীপুর থেকে (ঢাকা মেট্রো-চ-৭৩৩৫) নম্বরের বাসটি বিনোদন কেন্দ্র স্বপ্নপুরী যাওয়ার পথে ফুলবাড়ীর ছোট যমুনা নদীর বড় ব্রীজের পশ্চিম পার্শ্বে রাস্তায় দাঁড়িয়ে থাকা (ঢাকা-মেট্রো-ট-২০-৪৯৫৯) মাল বোঝাাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বাস ও ট্রাকের সামনের বাম পার্শে¦র ব্যাপক অংশ দুমড়ে মুচড়ে যায়। এতে বাসের বিভিন্ন শ্রেণির অন্তত ১৫জন শিক্ষার্থী আগত হয়। এদের মধ্যে শিউলী আক্তার, কেয়া আক্তার, হাসিনা খাতুন, আফরোজা আক্তার ও সাথী আক্তার একটু বেশি আঘাতপ্রাপ্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নূরুল ইসলাম বলেন, দুর্ঘটনার শিকার হয়ে চিকিৎসা নিতে আসা আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। সামান্য আঘাতপ্রাপ্তদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে কারো মৃত্যু ঘটেনি কিংবা মৃত্যু ঘটার কোন আশঙ্কা নেই। সকলেই বিপদমুক্ত রয়েছেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়েই ঘটনাস্থলে পুলিশ গিয়ে আহতদের উদ্ধারসহ বাস ও ট্রাক রাস্তা থেকে সরিয়ে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়েছে। এ পর্যন্ত কোন পক্ষ থেকেই থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ আসলে তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। #

Related posts