Advertising
hemel
Advertising
hemel

কিশোর কিশোরীদের যৌন ও প্রজনন সাস্থ্য কার্যক্রমে উদ্বোধন

তাওহীদ হাসান, ঢাকা প্রতিনিধিঃ বাংলাদেশে কিশোর কিশোরীদের যৌন ও প্রজনন সাস্থ্য কার্যক্রমে নিয়োজিত বেসরকারী পর্যায়ের জাতীয় ও আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তিত্বদের নিয়ে সংগঠিত নেটওয়ার্ক ফর এনসিওরিং (নিয়ারস্) এর উদ্বোধনী অনুষ্ঠান ২১ নভেম্বর মঙ্গলবার সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মসূচীটি ২টি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মেদ বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ কাজী মোস্তফা সারোয়ার নেদারল্যান্ডস এমবাসীর ফার্স্ট সেক্রেটারী (এস.আর.এইচ আর এন্ড জন্ডোর) ডাঃ এনি ভেস্টজেনস মেরী স্টোপস বাংলাদেশ-এর কান্ট্রি ডরিক্টের মোঃ মাসরুরুল ইসলাম, ডাঃ কে.এম. রেজাউল হক-এর সভাপতিত্তে¡ অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নিয়ারস্-এর সদস্য সচিব ইমরুল হাসান খান।

দ্বিতীয় পর্বের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়াধীন স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ। সভায় সভাপতিত্ব করেন নিয়ারস্-এর সহ-সভাপতি কাজী শামসুল আলম। সভা শেষে কিশোর কিশোরীদের দ্বারা পরিচালিত ঝিনুকমালা নাট্যদল মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করে। বিপুল জনগোষ্ঠীর ৩৫% কিশোর কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য নিয়ে মার্চ ২০০৩ সন থেকে এ সংগঠন দেশের প্রতিটি বিভাগের জেলাশহরে কর্মরত ৬৪টি সদস্য সংগঠন এর সঙ্গে জড়িত। উক্ত আয়োজনে প্রায় ১৫০ জন অংশগ্রহণকারী উপস্থতি ছলিনে।

Related posts