Advertising
hemel
Advertising
hemel

প্রধানমন্ত্রীর সামনে দুটি পথ খোলা ক্ষমতা থেকে বিদায় নেওয়ার’

সরকারকে হুঁশিয়ার করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, বর্তমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে দুটি পথ আছে ক্ষমতা থেকে বিদায় নেওয়ার। একটা হল সম্মানজনকভাবে বিদায় নেওয়া। আরেকটি হল একেবারে অপমানিত-লাঞ্ছিত এবং একেবারে অসম্মানের সঙ্গে পদত্যাগ করা বা সরকার থেকে চলে যাওয়া।

আজ সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী যুব ফোরামের উদ্যোগে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের কারাবন্দি সভাপতি রফিকুল আলম মজনুর মুক্তির দাবি সভার আয়োজন করা হয়।

মওদুদ আরও বলেন, প্রধানমন্ত্রীকে এখন পছন্দ করতে হবে যে কোনটা উনি চান। যদি উনি সম্মানের সঙ্গে যেতে চান, তাহলে সমঝোতায় আসতে হবে। একটি সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। সেখানে আওয়ামী লীগ যদি হেরেও যায়, তবুও প্রধানমন্ত্রী সম্মানের সঙ্গে বিদায় নেবেন।

তিনি বলেন, যদি তারা সমঝোতায় না আসে, আর যদি সুষ্ঠু নির্বাচনের কোনো ব্যবস্থা না করে, তাহলে যার কপালে তা, আমাদের কিছু বলার থাকবে না।

দেশের মানুষ পরিবর্তন দেখতে চায় মন্তব্য করে মওদুদ বলেন, সেই পরিবর্তন ইনশাল্লাহ আসবে। সমঝোতায় সরকার যদি না আসে তাহলে রাজপথে কর্মসূচি দেওয়া হবে। এর কোনো বিকল্প নাই। আমরা জানি কী করে দাবি আদায় করতে হয়।

Related posts