Advertising
hemel
Advertising
hemel

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী আর নেই

সাবেক ডেপুটি স্পিকার ও বিএনপি নেতা আখতার হামিদ সিদ্দিকী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

রোববার (১৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দীর্ঘদিন ধরে তিনি ডায়েবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। আখতার হামিদের বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার উত্তর গ্রামে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

আজ বাদ আসর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আখতার হামিদ সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হবে।

আগামীকাল সোমবার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ গ্রামের বাড়ি নওগাঁয় নেওয়া হবে। সেখানে তৃতীয় জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি নওগাঁ-৩ আসনে পরপর তিন বার বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশের জাতীয় সংসদের ১০ম ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন।

Related posts