Advertising
Advertising

মাদকাসক্তদের মানসিক সহায়তা করা উচিত-মাশরাফি

পরিবার ও স্বজনদের মধ্য থেকে মাদকাসক্তদের মানসিকভাবে সহায়তা করা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের (ওয়ানডে) অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাদকবিরোধী আন্দোলনকে সমর্থন জানিয়ে তিনি বলেন, পরিবার ও স্বজনদের উচিত মাদকাসক্তদের শুরু থেকেই মানসিকভাবে সহায়তা করা।

বুধবার রাজধানীর বারিধারায় বেসরকারি প্রতিষ্ঠান প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেড আয়োজিত মাদক প্রতিরোধ বিষয়ক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তিনি। প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেডের চেয়ারম্যান নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, শুধু আইন দিয়ে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। এ জন্য আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে হবে। তিনি বলেন, কর্মব্যস্ততার কারণে আমরা অনেক সময় সন্তানদের প্রতি ঠিকমতো নজর দিতে পারি না। যার কারণে অনেক ছেলে-মেয়ে মাদকাসক্ত হয়। তারা প্রথমে খেলারছলে মাদক সেবন শুরু করলেও পরে নেশাগ্রস্ত হয়। তাই সন্তানদের সময় দিতে হবে। পরিবারের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। যাতে কোনোভাবেই মাদকের দিকে ধাবিত হতে না পারে।

মন্ত্রী আরও বলেন, পরিবার, সমাজ, সরকার, দেশ-সবারই একসঙ্গে মাদকের বিরুদ্ধে লড়াই শুরু করলে নিশ্চয়ই দেশ থেকে মাদক বিতাড়িত হবে।

Related posts