Advertising
hemel
Advertising
hemel

অক্টবরেই হচ্ছে বিসিবি’র নতুন সভাপতি

আল কাওছার, ইবি প্রতিনিধি” বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্ষমতায় হস্তক্ষেপ করতে পারবে না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)- এমন পর্যবেক্ষণ দিয়ে বিসিবির সংশোধিত গঠনতন্ত্র অবৈধ ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল নিষ্পত্তি করে দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন। বিসিবি নতুন এক সভাপতি পাচ্ছে তখন।
এদিন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রশংসা করে বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেট দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামী পাঁচ বছরে বাংলাদেশ ক্রিকেট আরো এগিয়ে যাবে।’

পাশাপাশি তিনি ক্রিকেটের উন্নতির জন্য সব ধরনের সহযোগীতার আশ্বাস দিয়েছেন। বিষয়টি নিয়ে বিসিবির সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘তিনি (প্রধান বিচারপতি) বাংলাদেশ ক্রিকেটের বর্তমান অবস্থান নিয়ে বেশ সন্তুষ্ট। তিনি আশা করেছেন আগামী পাঁচ বছরে বাংলাদেশ অনেক অনেক দূর এগিয়ে যাবে। এটা তো আমাদের জন্য বিরাট ব্যাপার।’ বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিতে বদ্ধপরিকর নাজমুল হাসানও। তার নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চার বছরের মেয়াদের শেষ প্রান্তে চলে এসেছে।

২০১৩ সালের ১০ অক্টোবর নির্বাচন হয়েছিল। সে হিসাবে আগামী অক্টোবরেই শেষ হবে তাদের মেয়াদ। দিনক্ষণ ঠিক না হলেও বিসিবির একাধিক পরিচালক নিশ্চিত করেছেন, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাদের আশা, আগামী অক্টোবরেই নতুন বোর্ড দায়িত্ব বুঝে নেবে।

কোন গঠনতন্ত্রে বিসিবি নির্বাচন হবে কিংবা কবে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে, এমন প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেন, ‘যদি গঠনতন্ত্রে কোনো পরিবর্তন আনার প্রয়োজন হয় তাহলে আমরা পরিবর্তন করতে পারব। বাইরের কোনো হস্তক্ষেপ আসবে না। এ ছাড়া আমরা যে গঠনতন্ত্রে পাস হয়ে বোর্ডে এসেছি সেই গঠনতন্ত্র অনুযায়ী বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে এবং সেই গঠনতন্ত্রের কাউন্সিলরা আসবে।’

Related posts