Advertising
hemel
Advertising
hemel

নবাবগঞ্জে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাচাইসহ তালিকা প্রনয়নে অনিয়মের অভিযোগ এনে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

প্লাবন গুপ্ত শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি” দিনাজপুরের নবাবগঞ্জ মুক্তিযোদ্ধাদের যাচাই-বাচাই তালিকা প্রণয়নে অনিয়মসহ সাত দফা দাবিতে রবিবার স্থানীয় মুক্তিযোদ্ধারা ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালনসহ স্মারকলিপি প্রদান করেছেন।

সাত দফা দাবির মধ্যে রয়েছে, (১) যাচাই-বাছাই অন্তর্ভূক্ত সকল ব্যক্তির ক্ষেত্রে যাদের প্রমাণ নেই, মুক্তিবার্তা (লালবই) ও মুক্তিযোদ্ধাদের স্বাক্ষ্য নেই এমন ব্যক্তিদের তালিকা থেকে বাদ দেওয়া, (২) রাজাকার তৈরির কারিগরদের মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত না করা, (৩) মুক্তিযোদ্ধা তালিকায় ইতোমধ্যে অন্তর্ভূক্ত রাজাকারদের বহিষ্কার করতে হবে,

(৪) মুক্তিযোদ্ধার তালিকায় ভুয়া নম্বর ধারী, জাল সনদধারী ব্যক্তিদের তালিকা থেকে বাদ দেওয়া, (৫) যাচাই-বাছাই কমিটির সভাপতি অনৈতিক ও অগ্রহণযোগ্য প্রস্তাব মেনে না নেওয়া, (৬) কমিটির সদস্যদের স্বাক্ষরযুক্ত প্রতিবেদন ও তালিকা প্রকাশ করা এবং (৭) প্রস্তুতকৃত প্রতিবেদনে সভাপতি স্বাক্ষর গ্রহণ নতুবা সভাপতির স্বাক্ষর বাদ দিয়ে তালিকা সংশ্লিষ্ট দপ্তরে দ্রুত পাঠানোর ব্যবস্থা করা।

উপজেলা পরিষদ চত্বরে বেলা ১২টায় থেকে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধন কর্মসূচি চলাকালে দাবির সমর্থনে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. এখলাছুর রহমান, মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান প্রমূখ।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. দবিরুল ইসলাম বলেন, উপজেলার প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রস্তুত করে সংশ্লিষ্ট দপ্তরে দ্রুত প্রেরণের জন্য যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদের কাছে আবেদনও করা হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মৌসুমী আফরিদা বলেন, মানববন্ধন শেষে বীর মুক্তিযোদ্ধার একটি স্মারকলিপি প্রদান করেছেন।

বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মো. বজলুর রশীদ বলেন, যাচাই-বাছাইকৃত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রেরণ ও স্থানীয়ভাবে তালিকা প্রকাশের জন্য উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

Related posts