Advertising
hemel
Advertising
hemel

আমেরিকার ডালাস শহরে ২য় বাংলা চলচ্চিত্র উৎসব

আগামী ২৮, ২৯ এবং ৩০ জুলাই ২০১৭ কলকাতা এবং বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে আমেরিকার ডালাস শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‌‌‌‘বাংলা চলচ্চিত্র উৎসব’ এর ২য় আসর। সৃজনের হাট এর আয়োজনে গত বছর উত্তর আমেরিকার একমাত্র বাংলা চলচ্চিত্র উৎসবটি যথেষ্ঠ সাড়া ফেলেছিল।

উৎসবের ২য় আসরে ৪টি পূর্ণদৈর্ঘ্য এবং ৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। বাংলাদেশ থেকে পূর্ণদৈর্ঘ্য বিভাগে মোরশেদুল ইসলামের জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘অনিল বাগচির একদিন’ ও নবীন পরিচালক বিজন ইমতিয়াজ এর “মাটির প্রজার দেশে” এবং স্বল্পদৈর্ঘ্য বিভাগে খন্দকার সুমন পরিচালিত ‘পৌনঃপুনিক’ ও তাসমিয়াহ্ আফরিন মৌ পরিচালিত ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ প্রদর্শিত হবে।

কলকাতা থেকে পূর্ণদৈর্ঘ্য বিভাগে বুদ্ধদেব দাশগুপ্তের ‘টোপ’ ও স্বাগত চৌধুরীর ‘নায়িকার ভূমিকায়’ এবং স্বল্পদৈর্ঘ্য বিভাগে শ্রীচেতা দাসের ‘দোলাচল’ ও নাজমুস সাকিব হিমেলের ‘ফাঁকি’ প্রদর্শিত হবে।

‘সৃজনের হাট’ এর প্রতিষ্ঠাতা ডাঃ তারেক ইয়াসিন, ডাঃ উর্মি আদিবা এবং তানভীর রহমান আমেরিকায় বাংলা চলচ্চিত্রের প্রদর্শণ এবং বাণিজ্যের সম্ভাবনা সৃষ্টির প্রয়াসে দুই বছর ধরে ‘বাংলা চলচ্চিত্র উৎসব’ এর আসরটি আয়োজন করছেন।

Related posts