Advertising
hemel
Advertising
hemel

মিশরে বাংলাদেশী মালিকানাধীন ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ড, বাংলাদেশি সহ নিহত তিন

মিশর থেকে ইউ.এইচ.খান” মিশরের রাজধানী কায়রোর মার্গ এলাকার খানকা নামক স্থানে বৃহস্পতিবার ভোরে বাংলাদেশী মালিকালাধীন এক সোয়েটার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। উক্ত কারখানার মালিকের নাম বাচ্চু। তার বাংলাদেশে বাড়ি ফরিদপুরে। ভোর ৫ টায় অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে আশেপাশের মানুষ জানান।

দ্রুত ফায়র সার্ভিস ঘটনাস্থলে আসে।ফায়ার সার্ভিস দেয়াল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রনে আনে। যতক্ষনে ফায়ার সার্ভিস দেয়াল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ততক্ষনে শ্বাসরোধ হয়ে তিন জনের মৃত্যু হয়। এসময় কারখানার ভেতর থাকা মানিকগঞ্জের বিখ্যাত পীর সাহেবের নাত জামাই হাফেজ মাওলানা নুর মোহাম্মদ ধোয়ায় শ্বাস রোধ হয়ে মৃত্যুবরন করেন। তিনি ঢাকার মিরপুর সাড়ে এগারতে অবস্তিত একটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন।

তবে অগ্নিকান্ড নিয়ে কিছুটা সন্দেহের সৃষ্টি হয়েছে। মাওলানা নুর মোহাম্মদ ঐ কারখানায় কাজ করতেন না। তবে কেন তিনি কারখানায় রাত্রে ছিলেন সে প্রশ্ন প্রবাসী সবার মনে। মেইন গেট বাইরে থেকে বন্ধ করে মালিক বাচ্চু চাবি বাসায় নিয়ে গিয়েছিল বলে অনেকে অভিযোগ করেছেন। অগ্নিকান্ডের কয়েক ঘন্টার মধ্যে মিশরীয় পুলিশ মালিক বাচ্চুকে গ্রেফতার করে নিয়ে যায়। ফলে এ বিষয়ে মালিক বাচ্চুর কাছ থেকে কোন বক্তব্য সংগ্রহ সম্ভব হয়নি।

Related posts