Advertising
hemel
Advertising
hemel

ফুলপুরে হাসপাতাল গেইট যেন মরণ ফাঁদ

সেলিম রানা (ফুলপুর প্রতিনিধি): ময়মনসিংহ হালুয়াঘাট সড়কে যানবাহনের বেপরোয়া চলাচলে ফুলপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্স হাসপাতাল গেইটটি  মরণ ফাঁদ পরিণত হয়েছে । প্রায় প্রতিদিনই ছোট বড় দৃর্ঘটনার  শিকার হচ্ছে এখানে জরুরী সেবা  নিতে আসা জনসাধারণ। যারা অসুস্থ রোগী নিয়ে চিকিৎসা সেবা নিতে আসেন ,তাদেরকেই আহত হয়ে পড়ে থাকতে হয় হাসপাতালের  বিছানায় । ফুলপুর উপজেলা সহ পার্শ্ববতী কয়েটি উপজেলা থেকে প্রতিদিন শত শত মানুষ এখানে চিকিৎসা সেবা নিতে আসেন। এতে প্রচুর লোক সমাগম হয় । কিন্ত রাস্তা পারা পারে সময় সকলকে পরতে হয় মহা বিড়ম্বনায় ।

জরুরী রোগী নিয়ে হাসপাতালে প্রবেশ করতে, প্রয়োজনীয় ওষধ কিনতে এবং অন্যান্য প্রয়োজনে প্রতিনিয়ত রাস্তা পারাপার করতে হয় । হাসপাতালটি ফুলপুর শহরের প্রবেশ ও বাহির মখে অবস্থিত হওয়ায়  পরও যানবাহনগুলো বেপরোয়া হয়ে ছুটতে থাকে । ফলে ময়মনসিংহ হালুয়াঘাট সড়কে ফুলপুর হাসপাতাল গেইটের সামনে শিশু বয়স্করা সবচেয়ে বেশী দৃর্ঘটনার শিকার হচ্ছে । এখানে কোন প্রকার গতিরোধক বা জেব্রা ক্রসিং না থাকায় দৃর্ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না দৃর্ঘটনা ঘটার পর স্থানীয় লোকজন বেশ কয়েকবার গতি রোধক স্থাপনের দাবী জানালেও আজ পর্যন্ত এব্যাপারে  সুদৃষ্টি দিচ্ছে না কর্তৃপক্ষ ।

পরবতীতে গতি রোধকে আশ্বাস মিললেও তা আজ ও রাস্তাবায়ন হয়নি এতে এলাকাবাসী ও ভোক্তভোগীদের মনে ক্ষোভের সৃষ্টি হয় । আবাসিক মেডিকেল অফিসার ডা.প্রাণেশ চন্দ্র পন্ডিত জানান । জন সাধারণের নিরাপদে হাসপাতালে আসা যাওয়া এবং জরুরী ওষধ ক্রয় করা জন্য রাস্তা পারাপার করতে হয় । তাই গতি রোধক বা জেব্রা ক্রসিং অতি গুরুত্বপৃণ বিষয় । আমারা এব্যাপারে প্রসাসনের  কর্তাব্যক্তিদের সাথে এবং উপজেলা  মাসিক সমম্বয় মিটিংয়ে বিষয়টি বেশ কয়েকবার উপস্থাপন করেছি।

Related posts