Advertising
hemel
Advertising
hemel

ভূরুঙ্গামারীতে সরকারি ভাবে গম ক্রয় শুরু

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সরকারি ভাবে গম ক্রয় শুরু হয়েছে। গত কাল বৃহস্পতিবার গম ক্রয়ের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলাম। চলতি বছরে উপজেলার দশ ইউনিয়ন থেকে সরকারি ভাবে ৫৯৬ মেঃটন গম ক্রয় করা হবে। প্রতি কেজি গমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮ টাকা।

ইউনিয়ন ভিত্তিক বিভাজন তালিকায় দেখা গেছে পাথরডুবি ইউনিয়নে ৫৩ মেঃটন, শিলখূড়ী ইউনিয়নে ৬০ মেঃটন, তিলাই ইউনিয়নে ৪৮ মেঃটন, চর ভূরুঙ্গামারী ইউনিয়নে ৯০ মেঃটন, ভূরুঙ্গামারী ইউনিয়নে ৭০ মেঃটন, জয়মনিরহাট ইউনিয়নে ৪৪ মেঃটন, আন্ধারীঝাড় ইউনিয়নে ৭২ মেঃটন, বলদিয়া ইউনিয়নে ৬০ মেঃটন, পাইকেরছড়া ইউনিয়নে ৪৭ মেঃটন এবং বঙ্গ সোনাহাট ইউনিয়নে ৫২ মেঃটন গম সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

উদ্বোধন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি শাহজাহান সিরাজ, উপজেলা খাদ্য কর্মকর্তা অমূল্য কুমার সরকার, জয়মনিরহাট এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর মোহাম্মদ আলী এবং সদর ইউপি চেয়ারম্যান মাহামুদুর রহমান রোজেন প্রমুখ।

গম চাষীদের দাবী গম কর্তন মৌসুম শুরুর সাথে সাথেই সরকারি ভাবে গম সংগ্রহ শুরু করা দরকার। যাতে গম চাষীরা তাদের উৎপাদিত গমের ন্যায়্য মূল্য পায় এবং গম চাষে উৎসাহিত হয়।

Related posts