Advertising
hemel
Advertising
hemel

বুয়েটে স্নাতকোত্তর করার সুযোগ পেল বেরোবির ৫ শিক্ষার্থী

আল-আমিন, বেরোবি প্রতিনিধিঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের  রসায়ন বিভাগের ৫ শিক্ষার্থী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ( বুয়েট) মাস্টার্সে ভৌত ও অজৈব রসায়ন এবং জৈব-রসায়ন বিষয়ে পড়ার সুযোগ পেয়েছে।

সুযোগ পাওয়া  ৫ জন শিক্ষার্থীরা  হলেন – মোঃ রেজাউল করিম রেজা, আব্দুর রহিম বাদশা, মোঃ মাইদুল ইসলাম, মিসকাতুল জান্নাত মিথি, মোছাঃ জাহেদা আক্তার। তারা সবাই রসায়ন বিভাগের ১ম ব্যাচ এবং বিশ্ববিদ্যালয়ের ৩য় ব্যাচের (২০১০-১১ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।

এর মধ্যে মোঃ রেজাউল করিম রেজা মোছাঃ জাহেদা আক্তার ভৌত ও অজৈব রসায়ন বিষয়ে এবং আব্দুর রহিম বাদশা , মোঃ মাইদুল ইসলাম , মিসকাতুল জান্নাত মিথি,জৈব-রসায়ন বিষয়ে পড়ার সুযোগ পেয়েছে।

জানা যায়, বুয়েটে মাস্টার্স কোর্সে ভর্তির জন্য সারাদেশ থেকে প্রাথমিক ভাবে বাছাই করে  ৫১ জন শিক্ষার্থীকে। পরবর্তীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে সর্বমোট ৫১ জন শিক্ষার্থী। তার মধ্যে  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থী লিখিত পরিক্ষায় অংশগ্রহণ করে।

লিখিত পরিক্ষায় অংশগ্রহন করা  ৫১ জন শিক্ষার্থীর মধ্যে ১৮ জন শিক্ষার্থী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) স্নাতকোত্তর করার জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়। এই ১৮ জন শিক্ষার্থীর মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে ৫ জন শিক্ষার্থী চূড়ান্তভাবে মনোনীত হয়েছে।

Related posts