Advertising
hemel
Advertising
hemel

ইএসপিএন-ক্রিকইনফো পুরস্কার পেলেন মেহেদী-মুস্তাফিজ

টি-টোয়েন্টিতে বর্ষসেরা বোলার হিসেবে মুস্তাফিজুর রহমানকে পুরস্কৃত করেছে ইএসপিএন-ক্রিকইনফো। এছাড়াও গত বছর অভিষেক হওয়া ক্রিকেটারদের মধ্যে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। এর আগের বছরও অভিষেকে বর্ষসেরার পুরস্কার পেয়েছিলেন একজন বাংলাদেশি। ২০১৫ সালে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফরে অসাধারণ বোলিংয়ের বদৌলতে ২০১৬ সালে পুরস্কৃত হয়েছিলেন মুস্তাফিজুর।

গত বছর চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে সাত উইকেট নিয়ে সবাইকে চমকে দেন মেহেদী। এর পর ঢাকা টেস্টে ১২ উইকেট নিয়ে জয়ের নায়ক বনে যান তিনি। মেহেদীর ১৫৯ রানে ১২ উইকেট যে কোন বাংলাদেশি বোলারের টেস্ট পরিসংখ্যানে সেরা।

পুরস্কার গ্রহণের পর ক্রিকইনফোর ওয়েবসাইটে প্রকাশ করা ভিডিওতে মেহেদী বলেন, “মুস্তাফিজুর তার অভিষেক ম্যাচে যেভাবে খেলেছিল তার কথা আমি সবসময় ভাবতাম। এটাই আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করত। ভারতের বিপক্ষে সে সত্যিই অসাধারণ বল করেছিল। ওই ম্যাচে বাংলাদেশের জয়ে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। এটা আমার আত্মবিশ্বাস বাড়ায়।”

গত বছর ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজুরের বোলিং নৈপুণ্য তাকে সেরার পুরস্কার এনে দিয়েছিল। মাত্র ২২ রানে পাঁচ উইকেট এখন পর্যন্ত তার ক্যারিয়ার সেরা। ২০১৫ সালে মুস্তাফিজুরের কাটারে একের পর এক দল ধরাশায়ী হলেও ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে তার বোলিং তাকে বিশ্বসেরার কাতারে নিয়ে যায়।

Related posts