Advertising
hemel
Advertising
hemel

শ্রীলঙ্কায় ভারসাম্যপূর্ণ দল পাঠাবে বিসিবি

বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে ভালো করার তাড়না থেকেই আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য একটি ভারসাম্যপূর্ণ দল গঠন করতে চায় বিসিবি। সেক্ষেত্রে ফিটনেসকে প্রাধান্য দিয়ে ভারত সফরে থাকা ক্রিকেটারদের নিয়ে চূড়ান্ত দল ঘোষণার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ২০ ফেব্রুয়ারি ঘোষণা হতে যাওয়া দলে ফিরছেন মোস্তাফিজ, তবে এখনও নিশ্চিত হয়নি ইমরুল কায়েসের ভাগ্য।

প্রায় দেড়যুগ হতে চলল টাইগারদের টেস্ট ক্রিকেটে পথচলা। এই ফরম্যাটে শততম ম্যাচের হাতছানি এলেও গোঁড়ার খুটিটা এখনও নড়বড়েই রয়ে গেছে বাংলাদেশের। বিদেশের মাটিতে সেই চিত্রটা তো আরো ভয়াবহ। তাই আসন্ন শ্রীলঙ্কা সফরের আগে ঘুরেফিরেই আলোচনায়। লঙ্কাদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা হবে ২০ ফেব্রুয়ারি। যেখানে হায়দ্রাবাদ টেস্টে থাকা ক্রিকেটারদের প্রতিই আস্থা বিসিবি’র। তবে খেলোয়াড়দের ফিটনেস বিবেচনায় এনে দু-একটি জায়গায় পরিবর্তনের ইঙ্গিত দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

নিউজিল্যান্ড সফরে বেশ ছন্দেই ছিলেন ইমরুল কায়েস। তবে ইনজুরিতে পড়ে জায়গা পাননি হায়দ্রাবাদ টেস্টে। তাই শ্রীলঙ্কা সফরে তার বিষয়ে এখনও ধোঁয়াশায় ক্রিকেট বোর্ড। কিন্তু নির্বাচকরা সবুজ সংকেত দিয়েছেন মোস্তাফিজকে নিয়ে। এদিকে, বিসিবি সন্দিহান থাকলেও নিজের ফিটনেস নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন ইমরুল। আর নিজেকে প্রমাণের মঞ্চ হিসেবে বিসিএলকে নিচ্ছেন এই ওপেনার। শ্রীলঙ্কা সিরিজের জন্য ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প।

Related posts