Advertising
hemel
Advertising
hemel

আল্লাহর দ্বীন কায়েমের জন্য আউলিয়ায়ে কেরামগণ কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন

মোঃ আবদুর রহমান, ছারছীনা থেকে:- আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা. জি. আ.) বলেছেন-আউলিয়ায়ে কেরামগণ আল্লাহর বন্ধু। হক্কানী পীর মাশায়েখ ও আউলিয়ায়ে কেরামগণ এ দেশের জন্য আল্লাহর দরবারে রহমত। কেননা তাদের অক্লান্ত পরিশ্রমের কারণেই এ দেশটি ধর্মের আলোয় আলোকিত হয়েছে। বিশ্বের বুকে সোনার দেশে পরিণত হয়েছে।

হযরত শাহজালাল, শাহ পরাণ, কারামত আলী, আল্লামা নেছারুদ্দিন আহমদ (রহঃ), শাহ্ সূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ) ও দেশের অসংখ্য অগণিত হক্কানী পীর মাশায়েখ ও আলেম ওলামার বিরামহীন চেষ্টা ও সাধনার কারণেই সাগর পাড়ের এ দেশটি আজ বিশ্বের এক নম্বর ধর্মভীরু দেশে পরিণত হয়েছে। পথহারা, দিশেহারা মানুষগুলো এ সমস্ত হক্কানী পীরদের ছোহবতে এসেই খাঁটি মানুষে পরিণত হয়েছে এবং আজও হচ্ছে। এখনও তারা আল্লাহর জমিনে দ্বীন কায়েমের জন্য কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাদের সাথে সম্পর্ক রাখলে আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করা যায়।

পীর মাশায়েখদের অবজ্ঞা করা, তাদের সাথে শত্রুতা পোষণ করা আদৌ উচিত নয়। গতকাল বরগুনা জেলার আমতলী উপজেলাধীন আমড়াগাছিয়া হুসাইনপুরস্থ খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সে আয়োজিত তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিলের দ্বিতীয় দিন বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন। মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর বিষয়ভিত্তিক আলোচনা করেন- ছারছীনা আলিয়া মাদ্রাসার মুদাররিছ মাওলানা আ. জ. ম. অহিদুল আলম, মাওলানা কাজী মফিজ উদ্দিন, মাওলানা মুহিব্বুল্লাহ আল মাহমুদ।

এছাড়াও মাহফিলে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষযক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুল্লাহ, আমতলী কেন্দ্রীয় মসজিদের খতিব ও মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী আলহাজ্ব আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা, হযরত পীর ছাহেব কেবলার ছোট সাহেবজাদা আলহাজ্ব শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ প্রমূখ।

Related posts