Advertising
Advertising

প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে বাংলাদেশি তরুণী নিহত

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ায় একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে সায়রা নুর লামিসা নামে এক জন বাংলাদেশি তরুণী নিহত হয়েছেন। তার বাবা জাকির হোসেন বাংলাদেশ বিমানের একজন ক্যাপ্টেন। চার আসনের সেসনা-১৭২ বিমানটি দক্ষিণ ক্যারোলাইনার। রামোনার প্রত্যন্ত পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। বিমানের অন্য দুই আরোহীকে আহত অবস্থায় উদ্ধার করেছে দমকল বাহিনী।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার বিকেলে বিমানটি বিধ্বস্ত হয়। এর প্রায় ২০ ঘণ্টা পরে সোমবার বিমানটি থেকে সায়রা নুরের মৃতদেহ উদ্ধার করা হয়। বিমানটির পেছনের আসনে ছিলেন সায়রা। অন্য দুই আরোহী ২৫ এবং ২৮ বছর বয়সী দুজন পুরুষ নিজেরাই বিধ্বস্ত বিমানটি থেকে বের হতে সক্ষম হন। তারাই মোবাইল ফোনে দুর্ঘটনার খবর জানান দমকল বাহিনীকে।

দমকল বাহিনীর ক্যাপ্টেন আইজ্যাক সানচেজ সান ডিয়েগো গণমাধ্যমকে জানান, তারা রোববার বিকেলে দুর্ঘটনার খবর জানতে পারেন। রামোনার প্রত্যন্ত পাহাড়ি এলাকায় বিধ্বস্ত বিমান থেকে ওই তরুণীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এক ভাই এবং এক বোনের মধ্যে সায়রা বড়। ঢাকার উত্তরায় তাদের বাসা। স্কলাসটিকা স্কুল থেকে উচ্চমাধ্যমিক শেষ করে বাবার মতো বৈমানিক হতে যুক্তরাষ্ট্রে যান সায়রা। ক্যালিফোর্নিয়ার স্যানডিয়েগো শহরে মামার সঙ্গে থাকতেন তিনি। সেখানেই আমেরিকান ফ্লাইং একাডেমিতে ভর্তি হন।

Related posts