Advertising
hemel
Advertising
hemel

এসএসসির প্রশ্নপত্র ফাঁস চক্রের ৬ সদস্য আটক

এসএসসির প্রশ্নপত্র ফাঁস চক্রের ৬ সদস্য আটক

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৬ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাতে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ বছর এসএসসি গণিত পরীক্ষার প্রশ্ন ফাঁসের বিষয়টি গণমাধ্যমে আলোচিত হলে, এ বিষয়ে তদন্তের কথা জানায় কর্তৃপক্ষ। প্রশ্নপত্র ফাঁস চক্রকে ধরতেই এ অভিযান চালোনো হয়।

মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন ডিএমপি যুগ্ম-কমিশনার আব্দুর বাতেন। তিনি জানান, আটককৃতদের কাছ থেকে ল্যাপটপ, সিপিইউ, রাউটার, মোবাইল ও সিমকার্ড জব্দ করা হয়েছে। তারা বিভিন্ন সময় ভুয়া আইডি ব্যবহার করে ভুয়া প্রশ্ন ফাঁস করতেন।

আব্দুর বাতেন জানান, এ চক্রটি মূলত এসএসসি ও এইচএসসি প্রশ্ন ফাঁসের কাজই করে থাকেন। ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করে তারা মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। আটককৃতরা হলেন- মোঃ রাজু আহম্মেদ, মোঃ ফয়সালুর রহমান আকাশ, মোঃ জোহায়ের আয়াজ, মহিউদ্দিন ইমন, স্বাধীন আল মাহমুদ ও কাজী রাশেদুল ইসলাম রনি।

সংবাদ সম্মেলনে ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান জানান, ‘নরমালি আমাদের সিস্টেমে প্রশ্নপত্র ফাঁস হবার সুযোগ নেই। এ বিষয়ে মন্ত্রণালয় তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তে বেরিয়ে আসবে কারা এর জন্য দায়ী।’

Related posts