Advertising
Advertising

মুশফিকের অটোগ্রাফ নিলেন রবিচন্দ্রন অশ্বিন

বাংলাদেশের বিপক্ষে এই টেস্টেই বিশ্বরেকর্ড গড়েন রবিচন্দ্রন অশ্বিন। বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের উইকেট তুলে নেওয়ার মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম টেস্ট খেলে ২৫০ উইকেট নেওয়ার রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি। ম্যাচ শেষে তাই মুশফিককে কৃতজ্ঞতা জানাতে ভুলে করেননি অশ্বিন।

একটু ভিন্নভাবেই কৃজ্ঞতা প্রকাশ করলেন ভারতের অন্যতম সেরা এই স্পিনার। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সেই বল হাতে অটোগ্রাফ নিতে মুশফিকের দিকে এগিয়ে আসেন রবিচন্দ্রন অশ্বিন। মুশফিকও বুঝতে পেরে হাসিমুখেই অশ্বিনের দাবি মেটান। পরবর্তীতে সংবাদ সম্মেলনে মুশফিক জানান, ২৫০ উইকেটের কীর্তি স্মরণীয় করে রাখতেই বলটিতে অটোগ্রাফ নিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

সাদা পোশাকে ২৫০ টি উইকেট নিতে এই ডানহাতি স্পিনার খেলেছেন মাত্র ৪৫ টি টেস্ট। রেকর্ড গড়ার পথে ভারতের হয়ে ৪৫ টেস্ট, ১০৫ ওয়ানডে এবং ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই অলরাউন্ডার ভেঙেছেন অস্ট্রেলিয়ার ডেনিস লিলি এবং দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনের রেকর্ড। ডেনিস লিলি ২৫০ উইকেট সংগ্রহ করতে খেলেছেন ৪৮ টেস্ট আর স্টেইন খেলেছেন ৪৯ টি টেস্ট। এদিকে অশ্বিনের বিশ্বরেকর্ডের এই টেস্টে বাংলাদেশের বিপক্ষে ২০৮ রানের বড় ব্যবধানের জয় তুলে নিয়েছে কোহলিবাহিনী। ভারতীয় অধিনায়কের এটা ১৫তম টেস্ট জয়।

Related posts