Advertising
hemel
Advertising
hemel

বসন্ত এসে গেছে

আজ ঋতুরাজ বসন্ত। আর এরই মধ্যে বসন্ত তার রঙ্গের সমাহার নিয়ে ধরা দিতে শুরু করেছে। শীতকে বিদায় জানিয়ে আগুন রাঙ্গা রং নিয়ে গাছে ফুটেছে শিমুল ফুল। আর সেই ফুলে বসে পাখিরা গাইছে বসন্তের আগমনী গান।

পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে নগরে চলছে নানা প্রস্তুতি। উৎসবের রঙ-কে আরো একটু চড়িয়ে দিতেই তরুণ-তরুণীসহ উৎসব প্রিয় মানুষ কিনছেন পোশাক-আশাক ও অন্যান্য অনুষঙ্গ। ক্রেতাদের চাহিদা ও রুচির কথা মাথায় রেখে আধুনিকতা ও ঐতিহ্যের মিশেলে হলুদ-কমলাসহ নানা রঙ ও ডিজাইনের বাহারি পোশাক নিয়ে এসেছে ফ্যাশন হাউসগুলো। জমে উঠেছে ফুলের ব্যবসাও।

বরাবরের মতই এবারের পোশাকেও প্রাধান্য হলুদ, কমলাসহ উজ্জ্বল রঙ। শুধু নিজেকে নিয়ে নয়, কেউ কেউ প্রিয়জনের জন্যও কিনছেন শাড়ি পাঞ্জাবি। একই সঙ্গে পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে সামনে রেখে আধুনিকতা ও দেশীয় ঐতিহ্যর মিশেলে পোশাক এনেছে ফ্যাশন হাউসগুলো।

বাসন্তী সাজে ও ভালবাসা দিবসে ফুলের আবেদন চিরায়ত। বিশেষ এই দুই দিনে নগরবাসীর হতে রংবেরংয়ের বাহারি ফুল তুলে দিতে প্রস্তুত ফুল ব্যবসায়ীরা। বিক্রেতারা জানান, এই দিনগুলোতে গাদা, গোলাপসহ উজ্জ্বল রঙের ফুলের চাহিদা বেশি থাকে। আছে বিদেশি ফুলও। বসন্ত আর ভালোবাসা দিবসকে ঘিরে ফুলের চাহিদা বেড়ে যায় কয়েক গুণ। তাই ভালো বেচা-বিক্রির আশা করছেন ব্যবসায়ীরা।

Related posts