Advertising
Advertising

ভালো উদ্যোক্তারা ১ কোটি পর্যন্ত অর্থ সহায়তা পাবে: পলক

আগামী দুই বছরের মধ্যে সারাদেশের আইসিটির নতুন উদ্যোক্তাদের কাছ থেকে ১ হাজার ‘ইনোভেটিভ  আইডিয়া’নেওয়া হবে। এর মধ্যে থেকে ভালো উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য ১ কোটি টাকা পর্যন্ত অর্থ সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘ন্যাশনাল হ্যাকাথন ফর ওমেন’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদেরও উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, নারীরা শুধু প্রযুক্তি ব্যবহার করবে তা আমরা চাই না। আমরা চাই ব্যবহারের পাশাপাশি তারা এই খাতে উদ্যোক্তা হিসেবেও গড়ে উঠুক।

আগামী ২ বছরে ২ লাখ নারীকে আইসিটি বিষয়ে প্রশিক্ষণও দেওয়া হবে উল্লেখ করে তিনি জানান, ইতোমধ্যে ৭টি বাস কেনা হয়ে গেছে। এই বাসের মাধ্যমে ২ লাখ নারীকে প্রশিক্ষণ দেবে। এছাড়া ২০ হাজার নারীকে প্রশিক্ষণ দিয়ে ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তোলা হয়েছে। ২০১৭ সালের মধ্যে জাতিসংঘের সহতায় আরো ১ লাখ নারীকে প্রশিক্ষণ দেওয়া হবে। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শুরু হওয়া ‘ন্যাশনাল হ্যাকাথন ফর উইমেন’ শেষ হবে আগামীকাল শনিবার। আসরটি যৌথভাবে আয়োজন করছে আইসিটি মন্ত্রণালয় ও ‘উইমেন ইন ডিজিটাল বাংলাদেশ’।

Related posts