Advertising
hemel
Advertising
hemel

১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি

ভারতের বিপক্ষে নয় ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় একমাত্র টেস্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চমক হিসেবে এক বছর পর দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস কুমার। বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে দল ঘোষণা করে নির্বাচকরা।

চোট কাটিয়ে শতভাগ ফিট না হওয়ার কারণে দলে নেই পেস আক্রমণের অন্যতম অস্ত্র মুস্তাফিজুর রহমান। এছাড়া সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট একাদশে থাকা রুবেল হোসেন ও নুরুল হাসান সোহানের দলে জায়গা হয়নি।  লিটনের সঙ্গে দলে ফিরেছেন পেসার শফিউল ইসলামও।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পাওয়া হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কাটিয়ে ভারতের বিপক্ষে ফিরছেন তিনি। এই ইনজুরির কারণেই নিউজিল্যান্ড সিরিজ হাতছাড়া করেন তিনি। ১৫ সদস্যের জায়গা পাওয়া লিটন কুমার দাস তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন ২০১৫ সালের নভেম্বরে। সেবার প্রতিপক্ষ ছিলো দক্ষিণ আফ্রিকা। ধারাবাহিক পারফরম্যান্স না থাকার কারণে ২০১৬ সালে কোন ম্যাচেই জাতীয় দলে জায়গা হয়নি তার।

১৫ সদস্যের দলঃ মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ্‌ রিয়াদ, মুমিনুল হক সৌরভ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাষিস রায় এবং তাইজুল ইসলাম।

Related posts