Advertising
hemel
Advertising
hemel

মালয়েশিয়ায় জঙ্গি সন্দেহে দুই বাংলাদেশি আটক

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পৃক্ততা সন্দেহে মালয়েশিয়ায় বসবাসকারী দুই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। মালয়েশিয়ার কাউন্টার টেরোরিজম ডিভিশনের বিশেষ শাখা কুয়ালালামপুর এবং সাবাহ শহরে পৃথক অভিযানে দু’জন বাংলাদেশিসহ চারজনকে জঙ্গি সন্দেহে গ্রেফতার করেছে।

মালয়েশিয়ার স্থানীয় ইংরেজি সংবাদমাধ্যম নিউ স্ট্রেটস টাইমস এ খবর প্রকাশ করেছে। সন্দেহভাজনের তালিকায় দুই বাংলাদেশিসহ ৩১ বছর বয়সী ফিলিপাইনের নাগরিক এবং ২৭ বছর বয়সী মালয়েশিয় নারী রয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

কুয়ালালামপুর থেকে বৃহস্পতিবার ২৭ এবং ২৮ বছর বয়সী ওই বাংলাদেশিদের গ্রেফতার করা হয়। তারা দু’জনই বিক্রেতা হিসেবে কাজ করেন। প্রতিবেদনে বলা হয়, আইএস জঙ্গিদের সঙ্গে তাদের সম্পৃক্ততা আছে এমন সন্দেহে তাদের আটক করা হয়েছে।

মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর বলেন,‘ফিলিপাইনের ওই ব‌্যক্তি মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, বাংলাদেশ ও মিয়ানমারের রোহিঙ্গাদের মধ‌্য থেকে আইএসে জঙ্গি ভেড়াতে সাবাহ প্রদেশকে ট্রানজিট পয়েন্ট বানানোর পরিকল্পনা করছিলেন।’ উল্লেখ্য, মালয়েশিয়ায় প্রচুর বাংলাদেশি শ্রমিক রয়েছেন। দেশটিতে বর্তমানে ৪ লাখ বাংলাদেশি কাজ করছেন।

Related posts