Advertising
hemel
Advertising
hemel

৩০৩ রানে এগিয়ে বাংলাদেশ

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ড থেকে ৩০৩ রানে এগিয়ে আছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫৯৫ রানে ইনিংস ঘোষণা করে টাইগাররা আর তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ২৯২ রান করেছে কিউইরা। শনিবার ওয়েলিংটনের বেসিন রিসার্ভ স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে ৫৪ রান যোগ করেন টম লাথাম ও জিত রাভাল। কিউই শিবিরে প্রথম আঘাত হানেন কামরুল ইসলাম রাব্বি।

২৭ রানে সাজঘরে রাভালকে পাঠান কামরুল। রাভালের বিদায়ের পর অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন টম লাথাম। ৭৭ রানের দারুণ এক জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান এ দুই ব্যাটসম্যান। দলীয় ১৩১ রানে কিউই অধিনায়ককে ফিরিয়ে দিয়ে টেস্ট ক্রিকেটে প্রথম উইকেটের দেখা পান তাসকিন আহমেদ। রাভালের মতো ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন উইলিয়ামসনও। মাঠে নামেন কিউইদের অন্যতম সেরা ব্যাটসম্যান রস টেলর। ৭৪ রানের জুটি গড়ে তোলেন তারা। পরে এ জুটি ভাঙেন রাব্বি। রাব্বির বলে টেলর পুল করতে গেলে বল চলে যায় স্কয়ার লেগে দাঁড়ানো মাহমুদউল্লাহর কাছে।

এরপর চতুর্থ উইকেটে নিকোলসকে নিয়ে দলের হাল ধরেন লাথাম। অপরাজিত আছেন এ দুই ব্যাটসম্যান। দলের পক্ষে সর্বোচ্চ রান করেছেন লাথাম। ১১৯ রানে অপরাজিত আছেন এ ওপেনার। বাংলাদেশের পক্ষে রাব্বি ২টি ও তাসকিন ১টি উইকেট নেন। এর আগে সকালে আগের দিনের ৭ উইকেটে ৫৪২ রান নিয়ে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। এদিন তাসকিনের উইকেট হারিয়ে আরো ৫৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করে টাইগাররা।

Related posts