Advertising
Advertising

উইলিয়ামসনকে মনে রাখবেন তাসকিন

তাসকিনের করা বলটি কেন উইলিয়ামসনের ব্যাট ছুঁয়ে সরাসরি উইকেটরক্ষক ইমরুল কায়েসের হাতে। ফলাফল, ব্যক্তিগত ৫৩ রানে সাজঘরে উইলিয়ামসন। ঘটনাটি ব্ল্যাক ক্যাপ অধিনায়কের জন্য সাধারণ। কিন্তু তাসকিনের জন্য স্মৃতি হয়ে থাকবে। প্রথম টেস্ট উইকেট বলে। টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া নিয়ে কম আলোচনার জন্ম হয়নি তাসকিনকে নিয়ে। গেল বছরে ইংল্যান্ড সিরিজেই সাদা পোশাকের আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারতেন ঢাকার এই পেসার। কিন্তু কোচ চান্দিকা হাতুরিসিংহের কারণে সেটা সম্ভব হয়নি।

কোচ জানিয়েছিলেন, এখনও টেস্ট খেলার জন্য তৈরি নন তাসকিন। তাকে এখন সুযোগ দিলে জেনেশুনে একজনের ক্যারিয়ার নষ্ট করা হবে। পরবর্তীতে লঙ্গার ভার্সনের ক্রিকেটের জন্য নিজেকে প্রস্তুত করেছেন ২৩ ওয়ানডেতে ৩৫ উইকেট আর ১৪ টি-টোয়েন্টি ম্যাচে ৯ উইকেট নেওয়া তাসকিন। সেটার সত্যতা মিলল নিউজিল্যান্ড সিরিজে। যখন দলের ফিজিও জানালেন, টেস্টের জন্য শতভাগ ‘ফিট’ তাসকিন।

বৃহস্পতিবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে কোর্টনি ওয়ালশের হাত থেকে টেস্ট ক্যাপ গ্রহণ করেন তাসকিন। প্রথম ইনিংসে আগে ব্যাট করে আট উইকেটে ৫৯৫ রান সংগ্রহ করার পর ইনিংস ঘোষণা করেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

Related posts