Advertising
hemel
Advertising
hemel

টেস্ট সিরিজে অনিশ্চিত মুস্তাফিজুর রহমান

নিউজিল্যান্ড-বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজে থাকছেন না মুস্তাফিজুর রহমান। যদিও সীমিত ওভারের ক্রিকেটে এই সিরিজেই তাকে মাঠে পাবে বাংলাদেশ। দলের প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহে শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রায় সাত মাস পর ইনজুরি থেকে মাঠে ফিরেছেন কাটার মাস্টার মুস্তাফিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ খেললেও লম্বা সময়ের জন্য তাকে নিয়ে ঝুঁকি নিতে চাচ্ছে না টিম ম্যানেজমেন্ট।

তাই তাকে টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। এমনটাই আভাস দিলেন হাতুরুসিংহে। গত শনিবার নেলসন থেকে নেপিয়ারে পৌঁছে বিমানবন্দরেই গণমাধ্যমের মুখোমুখি হন কোচ হাতুরুসিংহে। সেখানে তিনি বলেন, ‘ফিজকে বিশ্রাম দিতেই হতো। ফিজিও বলেছে, সাত মাসের চোটের পর ফিরে ফিজকে ছয় দিনের মধ্যে তিন ম্যাচ খেলানো যাবে না।

তাই আমাদের সিদ্ধান্ত নিতে হয়েছে কোনটিতে ওকে খেলাব না। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম দ্বিতীয় ম্যাচই খেলাব না। কারণ নেলসনে দুই ম্যাচ একই উইকেট খেলা হবে ঠিক করা হয়েছিল। আমাদের সিদ্ধান্ত ছিল, ও যে ধরনের বোলার, তাতে একই পিচে দুই দিন খেলা হলে পরের ম্যাচে বেশি কার্যকর হবে।’

হাতুরুসিংহের আভাসেই টের পাওয়া যায়, ফিজিওর পরামর্শেই মুস্তাফিজকে টানা তিন ম্যাচ খেলানো হয়নি। বিশ্রামে রাখা হয়েছিলো দ্বিতীয় ওয়ানডেতে। যদিও কাঁধে অস্ত্রোপচারের কারণে জোরে বল থ্রো করা নিয়ে মুস্তাফিজের ওপর সতর্কতা জারি করা ছিলো, তবুও তৃতীয় ওয়ানডেতে ঝুঁকি নিয়ে সীমানাদড়ির কাছ থেকে বল ছুঁড়েছিলেন তিনি।

এতে ব্যথা অনুভব করায় চার ওভারের বেশি এক স্পেলে তার হাতে বল দেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ফিজিওর পক্ষ থেকে কোচের ব্যাখ্যায় এটাই বলা যায়, নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলা হচ্ছে না মুস্তাফিজের।

Related posts