Advertising
hemel
Advertising
hemel

ফুলবাড়ীতে হঠাৎ বৃষ্টির প্রভাবে শীতের তীব্রতা বৃদ্ধি

মেহেদী হাসান উজ্জ্বল ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকাতে হঠাৎ করেই বৃষ্টি হয়েছে। সোমবার সকাল থেকেই মেঘের আনাঘোনা হলে হঠাৎ করে অন্ধকার হয়ে আসে দুপুর পর্যন্ত এ ধরনের বৃষ্টিপাত হয়। শীতকালে বৃষ্টির সাথে হালকা বাতাস থাকায় ঠান্ডার তিব্রতা আরো বেড়ে গেছে, ফলে গরিব শীতার্তদের চলাফেরা কষ্টকর হয়ে পরেছে।,

সড়ক ও মহাসড়কে যানবাহন গুলোকে হেড লাইট জালিয়ে চলতে দেখা গেছে। বছরের শেষ সময়ে উত্তর জনপদের দিনাজপুর, রংপ্রু, নীলফামারী, পঞ্ছগড় ,ঠাকুরগাঁ এলাকায় সকাল থেকে হিমেল বাতাসের সাথে টিপ টিপ করে বৃষ্টি পড়তে শুরু করে। তবে দুপুরের পর থেকে বাতাস প্রবাহ বন্ধ থাকলেও বৃদ্ধি পেয়েছে শীতের তীব্রতা। বৃষ্টির প্রভাবে জেঁকে বসেছে শীত। আর শীতের তীব্রতায় এখন কাবু হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষ।

বিশেষ করে শিশু ও বয়স্কদের সাথে সড়ক ও ফুটপাতের ছিন্নমূল মানুষ পড়েছে বেশি বিপাকে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হয়নি মানুষ। ফাঁকা রয়েছে রাস্তাঘাট। যানবাহন চলাচলের সংখ্যা পরিলক্ষিত হয়েছে অনেক কম। সকাল থেকে শুরু করে সন্ধা পযন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। কৃষিতে খুব উপকার হবে বলে কৃষিবিদরা মনে করছেন।

বেশ কিছুদিন ধরে দিনাজপুর অঞ্চলে কনকনে শীত অনুভূত হচ্ছে। গাছপালা, লতা পাতায় ধুলায় মলিন হয়ে পড়ে। হঠাৎ বৃষ্টিপাত হওয়ায় ধুলায় মলিন অবস্থা থেকে কিছুটা মুক্ত হয়েছে গাছপালা, লতাপাতা। শুকিয়ে যাওয়া শাকসবজিসহ রবি শরসেতে কিছুটা পানির পরশ পেয়েছে। এ ব্যাপারে সচেতন মহলের অভিমত শিশু ও বয়স্কদের অপ্রয়োজনে বাহিরে না আসা এবং গরম পানি, গরম খাবার ব্যাবহার, ডাঃ এর পরামর্শ গ্রহন করতে হবে ।

 

Related posts