Advertising
hemel
Advertising
hemel

৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে টাইগাররা

৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে টাইগাররা

ক্রাইস্টচার্চে ৩ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ৩৪২ রানের টার্গেটে ব্যাট করছে টাইগাররা। ১১ ওভারে ৪৮ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। তারআগে সোমবার বাংলাদেশ সময় ভোরে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে নিউজিল্যান্ড।

টম লাথামের দুর্দান্ত সেঞ্চুরি আর কলিন মুনরোর ঝড়ো হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে স্বাগতিকরা করে ৩৪১ রান।  বাংলাদেশের বিপক্ষে এটাই তাদের সর্বোচ্চ সংগ্রহ। নিউজিল্যান্ডের দু’ ওপেনার মার্টিন গাপটিল এবং টম লাথাম শুরুটা ভালই করেন। প্রথম ৫ ওভারে ৩১ রান সংগ্রহ করে এ জুটি। কিন্তু ষষ্ঠ ওভারে গাপটিলকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচ আনেন মোস্তাফিজ।

তারপর ১৫তম ওভারে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় আঘাত হানেন তাসকিন। আউট হবার আগে ৩৬ বলে ৩১ রান করেন নিউজিল্যান্ড অধিনায়ক। এরপর সাকিব আল হাসান বলিং এ আসলে খেলা ঝুকে পড়ে বাংলাদেশ শিবিরের পক্ষে। তবে পঞ্চম উইকেটে লাথামের দুর্দান্ত সেঞ্চুরি আর কলিন মুনরোর ঝড়ো হাফসেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় কিউইরা। এ দু’ব্যাটসম্যান ১৫৮ রানের জুটি গড়ে তোলে।

মাত্র ৬১ বলে ৮৭ রানের ঝড়ো ইনিংস খেলেন মুনরো। ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। আর  টম লাথাম ১২১ বলে করেন ১৩৭ রান। তার সেঞ্চুরিতে ভর করেই ৩৪১ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড।

Related posts