Advertising
hemel
Advertising
hemel

চিটাগং ভাইকিংসকে ৩ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ারে পৌঁছে গেলো রাজশাহী কিংস

এলিমিনেটর ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে তিন উইকেটে হেরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর থেকে বিদায় নিল চিটাগং ভাইকিংস। অন্যদিকে নাটকীয় জয় নিয়ে কোয়ালিফায়ারে জায়গা করে নিল ড্যারেন স্যামির দল।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তামিমদের বিপক্ষে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিংসরা। দলীয় ছয় ও আট রানের মাথায় ওপেনার মুমিনুল হক ও স্পিন অলরাউন্ডার আফিফ হোসেনের উইকেট হারায় রাজশাহী।

৫৫ রান তুলতে গিয়ে আরও তিনটি উইকেট তুলে নেয় চিটাগংয়ের বোলাররা। ৫৩ রানের মাথায় সামিত প্যাটেল আউট হওয়ার পর দুই রান যোগ করতেই আউট হন একপ্রান্ত থেকে দলকে টানতে থাকা ওপেনার নুরুল হাসান সোহান। এদিন ৩৪ রানের ইনিংস খেলেন তিনি।

৫৭ রানের মাথায় আবারও উইকেট হারায় স্যামির দল। জেমস ফ্রাঙ্কলিন (২) রানের খাতা খুলতে না খুলতেই সাকলাইন সজীবের কাছে পরাস্ত হন। এ দিন ভাইকিংসের এই স্পিনার দুটি উইকেট তুলে নিয়েছেন।

এরপরই ত্রাতা হয়ে উইকেটে আসেন অধিনায়ক ড্যারেন স্যামি। দলের আরেক স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে গড়েন ২৯ রানের জুটি। ব্যক্তিগত ১০ রানের মাথায় যখন রান আউটের কবলে পড়েন মিরাজ, তখন দলীয় রান ৯৪। হাল ছাড়েননি স্যামি। নিশ্চিত হার বলে যে ক্রিকেটে কিছু নেই, সেটাকে প্রমাণ করেছেন ওয়েস্ট ইন্ডিজকে দুবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এনে দেওয়া স্যামি।

আরেক অলরাউন্ডার ফরহাদ রেজাকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ঝড় তোলা শুরু করেন তিনি। নির্ধারিত ২০ ওভারের ৯ বল বাকি থাকতেই ঝড়ো ৫৫ রানের অপরাজিত থেকে ম্যাচ জেতান স্যামি। অন্যপ্রান্তে ১৯ রানে অপরাজিত থেকে স্যামিকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন রেজা।

এর আগে ভাইকিংস অধিনায়ক তামিম ইকবালের হাফ সেঞ্চুরি আর ক্রিস গেইলের ৩০ বলে ঝড় তোলা ৪৪ রানের ইনিংসে ভর করে ১৪২ রান তুলতে সমর্থ হয় চিটাগং। মূলত এই দুই ব্যাটসম্যানের কাছ থেকেই রান পেয়েছে দল। শোয়েব মালিকের ব্যাট থেকে এসেছে ১৪ রান। এছাড়া এনামুল হক বিজয় আর জহুরুল ইসলাম অমি প্রত্যেকে ১১ রান করেন। বাকিদের কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেনি।

রাজশাহীর পেসার কেসরিক উইলিয়ামসের সামনে দাঁড়াতে পারেনি ডোয়াইন স্মিথ-শোয়েব মালিকরা। কেসরিক একাই চারটি উইকেট নিয়েছেন। ফরহাদ রেজা ২৬ রান খরচ করে দুটি উইকেট তুলে নিয়েছেন।

দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডাইনামাইটস ও খুলনা টাইটান্সের মধ্যকার পরাজিত দলের মুখোমুখি হবে রাজশাহী কিংস। ম্যাচটি অনুষ্ঠিত হবে বুধবার বিকেল পাঁচটা ৪৫ মিনিটে।

Related posts