Advertising
Advertising

চিটাগং ভাইকিংসকে হারিয়ে লড়াই জমিয়ে তুলল রাজশাহী কিংস

ভালোই জমে উঠল বিপিএলের শেষ চারে যাওয়ার লড়াই। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয় পেলেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলতে পারত তামিম ইকবালের চিটাগং ভাইকিংস। অনেকটাই সহজ হয়ে যেত শেষ চারে যাওয়ার সমীকরণ।

কিন্তু রাজশাহী কিংসের বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানেই হেরে গেছেন তামিমরা। আর দাপুটে এই জয় দিয়ে বিপিএলের লড়াইটাও ভালোই জমিয়ে তুলেছে ড্যারেন স্যামির রাজশাহী।

তরুণ অফস্পিনার আফিফ হোসেনের দুর্দান্ত বোলিংয়ে চিটাগংকে মাত্র ১১১ রানেই আটকে দিয়েছিল রাজশাহী। চার ওভার বল করে মাত্র ২১ রানের বিনিময়ে পাঁচটি উইকেট নিয়েছেন আফিফ।

১১২ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ছয় ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে রাজশাহী। ২৭ বলে ৬৩ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন নিউজিল্যান্ডের ক্রিকেটার জেমস ফ্রাঙ্কলিন। ওপেনার মুমিনুল হকের ব্যাট থেকে এসেছে ২১ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল তামিমের চিটাগং। ৬৭ রানের ইনিংস খেলে একাই লড়াই করেছেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক।

১৩ ও ১২ রানের ছোট দুটি ইনিংস এসেছে জহুরুল ইসলাম ও মোহাম্মদ নবীর ব্যাট থেকে। আর কেউই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা। দাপুটে এই জয় দিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে রাজশাহী কিংস।

১২ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। হেরে গেলেও ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই আছে চিটাগং ভাইকিংস। এক ম্যাচ কম খেলে রংপুর রাইডার্স ও খুলনা টাইটানসের ঘরেও জমা হয়েছে ১২ পয়েন্ট।

Related posts