Advertising
Advertising

ক্রিস গেইলের এক রানের ‘দাম’ এক লাখ ৮৭ হাজার ৫০০টাকা!

টাকা গাছে না ধরলেও সেটা যেন ব্যাটে ধরে। আর সেটা যেন ক্রিস গেইলের ব্যাটেই! বিপিএলে গেইলের প্রাথমিক চুক্তি চার ম্যাচের। দিতে হবে তিন কোটি। ম্যাচপ্রতি ৭৫ লাখ। গেইল গতকাল প্রথম ম্যাচে করেছেন ৪০ রান। রানপ্রতি টাকার মূল্য দাঁড়াচ্ছে এক লাখ ৮৭ হাজার ৫০০টাকা! যা প্রায় দুই লাখ টাকার মত।

অবাক হয়ে লাভ নেই। গেইল এমনই। মাঠে নামার আগ পর্যন্ত টাকাই তার কাছে শেষ কথা। এই টাকার জন্য জাতীয় দলের সঙ্গে অনেকবার ঝামেলা করেছেন। একবার তো বিপিএল খেলতে এসে বনিবনা না হওয়ায় চলেও গিয়েছিলেন। বিনোদনের ফেরিওয়ালা এবার ঢাকায় পা রেখেই বলেছিলেন, চার ম্যাচে ৫৫টি ছক্কা মারতে চান। গেইল যে রসিকতা করে বলেছেন, সেটা বলার অপেক্ষা রাখে না।

গতকাল চিটাগাং ভাইকিংসের বিপক্ষে মাঠে নেমে ঐ ছক্কার জন্য তাড়াহুড়া করতে দেখা যায়নি। প্রথম ১৩ বল থেকে করেন মাত্র সাত রান। প্রথম ছয় মারেন দলীয় ৩০ রানের মাথায়। পরে মেরেছেন আরও তিনটি। গেইল এমনই। মাঠের বাইরে কথার ফুলঝুরি ছড়ালেও মাঠে নেমে শুরুতে ‘শান্ত বালক’। আউট হওয়ার আগ পর্যন্ত খুব একটা হাসতে দেখা যায় না। এটা তার মনোযোগ ধরে রাখার কৌশল।

তাছাড়া গতকাল মাঠে নেমেছিলেন প্রায় চার মাস পর। সেজন্যও ছন্দ খুঁজতে সময় নিয়ে থাকতে পারেন। বিপিএল এখন পর্যন্ত সেঞ্চুরি দেখেছে মোট নয়টি। তার মধ্যে গেইলের একার তিনটি। মোট রানেও অন্যদের চেয়ে অনেক এগিয়ে। শুধু বিপিএলেই নয়, গেইল গোটা বিশ্বে টি-টোয়েন্টিতে সেরাদের সেরা ব্যাটসম্যান। সব টুর্নামেন্ট মিলিয়ে ২০ ওভারের খেলায় তার মোট রান নয় হাজার ৬৬৮। দ্বিতীয় সেরা ব্রাড হজ। তার রান সাত হাজার ০৫২।

টি-টোয়েন্টি তারকা বাংলাদেশে এসেছেন চারটি ম্যাচ খেলতে। তার দল সেমিতে গেলে ম্যাচের সংখ্যা বাড়বে। নয় ম্যাচে দশ পয়েন্ট নিয়ে চিটাগাং ভাইকিংস এখন পয়েন্ট টেবিলে তিন নম্বরে। গেইলের পরবর্তী ম্যাচ আগামীকাল বিকেলে। খুলনার বিপক্ষে। রিয়াদের বোলারদের আজ ঠিকমতো ঘুম হবে কি না সেটা কে জানে!

Related posts