Advertising
Advertising

মুশফিক-মিরাজকে প্রধানমন্ত্রীর ফোন; গণভবনে সংবর্ধনার ঘোষণা

ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় পাওয়ার জন্য টাইগার অধিনায়ক মুশফিকুর রহীমকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন দেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাতে মুশফিককে ফোন করেন তিনি। তখন বাংলাদেশ ক্রিকেটের নতুন তারকা মেহেদী হাসান মিরাজ এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সাথেও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই প্রথম টেস্ট ক্রিকেটের প্রতিষ্ঠিত কোনো শক্তির বিরুদ্ধে জয় পাওয়ায় টাইগারদেরকে গণভবনে সংবর্ধনা দেয়ার ঘোষণাও দিয়েছেন প্রধানমন্ত্রী। ঢাকা টেস্টের দুদিন হাতে রেখেই ইংল্যান্ডের মত শক্তিশালী দলকে ১০৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। তার আগেও টেস্টে বাংলাদেশের জয় আছে। কিন্তু সেগুলো কোন প্রতিষ্ঠিত শক্তির বিপক্ষে ছিল না। জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।

জিম্বাবুয়ে এমনিতেই দুর্বল দল। ওয়েস্ট ইন্ডিজের মাটি হতে সিরিজ জিতে আসলেও, সেইবার ক্যারিবীয়রা নিজেদের ‘এ’ দলকে জাতীয় দলের মোড়কে নামিয়ে দিয়েছিল বাংলাদেশের বিপক্ষে। সেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। এবার ভঙুর কোনো শক্তি নয়। পূর্ণ শক্তির ইংল্যান্ড।

এমন একটি দলকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৭২ রানের চ্যালেঞ্জ টপকাতে গিয়ে ১৬৪ রানেই অলআউট হন ইংলিশরা। মেহেদী হাসান মিরাজ একাই নেন ৬ উইকেট। একই সাথে ১২৯ বছরের বিরল একটি রেকর্ড ভেঙেছেন মিরাজ।

দুই টেস্টে সর্বাধিক ১৯টি উইকেট নিয়েছেন তিনি। তাছাড়া ইনিংসের বাকি চার উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। মুশফিকদের জয়ের পরপরই অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তারপর সাকিব-মিরাজের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related posts