Advertising
Advertising

কোহলির ব্যাটে ভারতের এক দুর্দান্ত জয়

ইনিংসের শুরুতেই পাওয়া জীবনটা কি দারুণভাবেই না কাজে লাগালেন বিরাট কোহলি। রান তাড়ায় একপাশ আগলে রেখে তারতকে দুর্দান্ত শতকে এনে দিলেন রোমাঞ্চকর এক জয়। বিরাট কোহলির ১৫৪ রানের ইনিংসে ভর করে ১০ বল বাকি থাকতে ৭ উইকেটের জয় পায় ভারত। পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। নিউজিল্যান্ডের দেওয়া ২৮৬ রানে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে হারায় ভারত।

আর হেনরির করা পঞ্চম ওভারের চতুর্থ বলে ব্যক্তিগত ৬ রানের মাথায়  জীবন পান বিরাট কোহলি। বাকিটা সময় বোলারদের উপর বিরাট কোহলি ছড়ি ঘোরালেন, তুলে নিলেন ২৬তম ওয়ান্ডে শতক।আর ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো খেললেন দেড়শ’ ছাড়ানো ইনিংস।

১৩৪ বলের হার না মানা এই ইনিংসে তার ছিল ১৬টি চার ও একটি ছক্কা।আর সহজ এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তৃতীয় উইকেটে বিরাটের কোহলির সাথে ১৫১ রানের জুটি গড়া মহেন্দ্র সিং ধোনির। ৯১ বলে ছয়টি চার এবং তিন ছক্কায় ৮০ রান করেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর ম্যাচ সেরা হয়েছে বিরাট কোহলি।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৪৯.৪ ওভারে ২৮৫ (গাপটিল ২৭, ল্যাথাম ৬১, উইলিয়ামসন ২২, টেইলর ৪৪, অ্যান্ডারসন ৬, রনকি ১, নিশাম ৫৭, স্যান্টনার ৭, সাউদি ১৩, হেনরি ৩৯*, বোল্ট ১; কেদার যাদব ৩/২৯, উমেশ যাদব ৩/৭৫, মিশ্র ২/৪৬, বুমরাহ ২/৫২)

ভারত: ৪৮.২ ওভারে ২৮৯/৩ (রোহিত ১৩, রাহানে ৫, কোহলি ১৫৪*, ধোনি ৮০, পান্ডে ২৮*; হেনরি ২/৫৬, সাউদি ১/৫৫)

Related posts