Advertising
hemel
Advertising
hemel

২০১৯ সালের বিশ্বকাপ জিততে চায় বাংলাদেশ: সাকিব

র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতির গ্রাফটা স্পষ্ট এখন। সব কিছু ঠিক ঠাক থাকলে এখন ওয়ান্ডে র‌্যাংকিংয়ের ৭ নম্বরে থাকা টাইগাররা ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে সরাসরিই খেলার সুযোগ পাবে। অলরাউন্ডার সাকিব আল হাসান জানালেন, সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগেই  এখন সন্তুষ্ট নন তারা, বরং বিশ্বকাপ জয়ের জন্যই লড়াই করবে বাংলাদেশ।

সাকিব আল হাসান এই বিষয়টা আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যাখ্যা করে বলেন, ‘এখন আমাদের ফর্ম বেশ ভাল রয়েছে।আর বড় ধরনের কিছু করতে হলে এখান থেকে আমাদের উন্নতি করতে হবে, আর সেটা করতে খুব বেশি দূরে নয়। ২০১৫ সালে আমরা খুল ভাল একটা বিশ্বকাপ খেলেছি।

এই চার বছর যারা বাংলাদেশ দলে খেলছি তাদের অধিকাংশই ২০১৯ সালের বিশ্বকাপ খেলবে। তখন আমাদের দলটা আরও দারুণ হবে। আমার বিশ্বাস, তখন আমরা শিরোপার জন্যই মাঠে নামবো।’ ওয়ান্ডে ফরম্যাটের পাশাপাশি সাকিব আল হাসান টি-টোয়েন্টি এবং  টেস্টেও বিশেষ জোর দিলেন।

বললেন, ‘শেষ দু’বছর আমরা যেভাবে খেলেছি গিয়েছি, তাতে আমার মনে হয় না যে এখন কেউ আর আমাদের বিপক্ষে জিতে গিয়েছে ধরে নিয়ে মাঠে নামে, বিশেষ করে ওয়ান্ডেতে। কিন্তু, এখনও আমাদের টি-টোয়েন্টি আর টেস্টে উন্নতি করার সুযোগ রয়েছে।

বিশেষ করে সবাই এখন দলের হয়ে কন্ট্রিবিউট করতে চায়।কিন্তু, নিজেদের মধ্যে আরও উন্নতি আনার কোনো বিকল্প নেই।’ সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কার কোচ চান্দিকা হাতুরুসিংহের অধীনে বাংলাদেশ এখন আশার আলো দেখছে।

সাকিব আল হাসান আরও বললেন, ‘কোচিং স্টাফদের কাছে আমাদের কোন কৃতজ্ঞতার শেষ নেই। ওরা আমাদের অনেক আত্মবিশ্বাস বাড়িয়েছে। এখন আমাদের  প্রত্যেকের নিজেদের সেরাটা দেওয়া সহজ হয়েছে, আগে এখানে আমাদের অনেক ঘাটতি ছিল। আমরা পারবো – এই বিশ্বাসটা আমাদের মাঝে এসেছে। এটাই এখন আমাদের পারফরম্যান্সের সবচেয়ে বড় বিষয়।’

Related posts