Advertising
hemel
Advertising
hemel

‘ফাইভ থাউজ্যান্ড’ ক্লাবে পৌঁছেই তামিম ইকবালের বিদায়

বাংলাদেশের সব থেকে সফল ব্যাটসম্যান তামিম ইকবালের ক্যারিয়ারে আরেকটি অর্জনের উচ্ছ্বাস! প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রান করেছেন তামিম। ক্রিস ওকসকে পুল করে এমন দুর্দান্ত মাইলফলক স্পর্শ করেছেন এই ওপেনার। ঘরের মাঠ চট্টগ্রামে দুর্দান্ত অর্জনটা স্পর্শ করার পর তামিম অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। আদিল রশিদের গুগলিতে বিভ্রান্ত হয়ে ক্যাচ দিয়েছেন কাভারে। ৬৮ বলে পাঁচটি চারসহ ৪৫ রান করা তামিম বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন ইমরুল কায়েসকে সাথে নিয়ে।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের সেরা উদ্বোধনী জুটিও গড়েছেন মাশরাফির দলের দুই বাঁহাতি ওপেনার। তবে তারপরই বিদায় নিয়েছেন ইমরুল। বেন স্টোকসকে ফ্লিক করতে গিয়ে বদলি ফিল্ডার ডসনকে ক্যাচ দিয়েছেন তামিম। ৫৮ বলে চারটি চার এবং একটি ছক্কায় ৪৬ রান করেছেন ইমরুল। এ প্রতিবেদন লেখার সময় ২৪ ওভারশেষে বাংলাদেশের স্কোর দুই উইকেটে ১১৬ রান। ইংল্যান্ডের বিপক্ষে আজকের ৮০ রানই বাংলাদেশের সেরা উদ্বোধনী জুটি। আগের সেরা জুটিতেও অংশীদার ছিলেন তামিম-ইমরুল। ২০১০ সালে মিরপুরে ৬৩ রানের জুটি গড়েছিলেন দুজনে।

তারআগে বাংলাদেশের দলীয় ৫০ রান এসেছিল রাজসিক ভঙ্গিতে। সিরিজে প্রথম খেলতে নামা লিয়াম প্লাংকেটকে কাভারের ওপর দিয়ে ছক্কা মেরে দলকে ৫০ রানে পৌঁছে দিয়েছেন ইমরুল। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অপরিবর্তিত দল নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। কিন্তু ইংল্যান্ড দলে দুটি পরিবর্তন। জেসন রয় এবং ডেভিড উইলির জায়গায় এসেছেন স্যাম বিলিংস এবং প্লাংকেট। রয় চোটের জন্য বাদ পড়েছেন। উইলি অবশ্য একাদশে জায়গা হারিয়েছেন খারাপ পারফরম্যান্সের জন্য।

Related posts