Advertising
Advertising

বাংলাদেশের ক্যাচ মিসের মহরা আর ইংল্যান্ডের রানের পাহাড়

ইনিংসের ১৩ তম ওভারে ৬৩ রানের মধ্যে ইংল্যান্ডের ৩ টি উইকেট চলে গেলো তখনও ম্যাচের মধ্যেই ছিল মাশরাফি বাহিনী। আর সেখান থেকে বাংলাদেশের বোলারদের একেবারে তুলোধুনো করে ছাড়লেন বেন স্টোকস এবং অভিষিক্ত বেন ডাকেট।

৪র্থ উইকেট জুটি ২৬ ওভার ৩ বলে এই দুই ব্যাটসম্যান যোগ করেন ১৫৩ রান। আর সেই জুটিটাই ইংল্যান্ডের ব্যাটিং ইনিংসের ভিত। আর সেই মজবুত ভিতের ওপর দাঁড়িয়ে বড় স্কোর গড়লো ইংল্যান্ড। আর শেষ দিকে অধিনায়ক জশ বাটলারের ঝড়ে রানের পাহাড়টা আরও বড় হল।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান করেছে ইংল্যান্ড। যদিও ৪টা ক্যাচ না ফেললে স্কোরটা আরও অল্পতেই থেমে যেতে পারতো ইংল্যান্ডের।

ক্যারিয়ারে প্রথমবারের মত ওয়ান্ডে সেঞ্চুরি পেয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান বেন স্টোকস। মাশরাফি বিন মুর্তজার বলে আউট হওয়ার আগে ১০০ বলে ৮টি চার ও ৪টি ছক্কার সৌজন্যে ১০১ রান করেন বেন স্টোকস। আর অধিনায়ক জশ বাটলার ৩৮ বলে ৬৩ রানের এক অনবদ্য ইনিংস খেলেছেন। বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট পেয়েছে সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মুর্তজা।

Related posts