Advertising
hemel
Advertising
hemel

অধরাই রয়ে গেল শততম ওয়ান্ডে জয়

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম প্রস্তুতই ছিল বুধবার ম্যাচ জিতে গেলেই ইতিহাস হয়ে যেত। তবে শততম ওয়ান্ডে জয়ের হাতছানির ম্যাচে বাংলাদেশকে রুখে দিল আফগানিস্তান। টানটান উত্তেজনার ম্যাচে দুই উইকেটে মাশরাফি বিন মর্তুজার দলকে হারিয়ে দিয়ে সমতায় ফিরল সফরকারী আফগানিস্তান। সিরিজ জিততে হলে আগামী শনিবার জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের।

২০৮ রানে অল আউট হয়ে যাওয়ার পর স্লো উইকেটে স্পিনারদের নিয়ে মাশরাফিই যা একটু প্রতিরোধ গড়তে পেরেছিলেন। সাকিব আল হাসানের ৩টি ও মোসাদ্দেক হোসেন সৈকতের এক উইকেটে ৬৪ রানের মধ্যেই ৪টি উইকেট হারানো আফগানিস্তান বিপাকেই পড়েছিল। কিন্তু তাদেরকে সেই বিপদ থেকে বের করে নিয়ে আসেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ নবী এবং আজগর স্ট্যানিকজাই।

হাফ সেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতে নবীকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে মাশরাফি সাজঘরে ফেরালেও ওয়ান্ডেতে নিজের ষষ্ঠ হাফ সেঞ্চুরি পেয়ে যায় স্ট্যানিকজাই। ৫৭ রানে স্ট্যানিকজাই আউট হয়ে যায় মোসাদ্দেক হোসেন সৈকতের বলে। পরপরই দুই সেট ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ার পর হঠাৎ করেই যেন ম্যাচের রং বদলে যায়।

পরে ৪৫তম ওভারে রশিদ খানকে সাজঘরে ফিরিয়ে দিয়ে ম্যাচ জমিয়ে দেন সাকিব আল হাসান। শেষ দুই ওভারে আফগানিস্তানের জয়ের জন্য দরকার ছিল মাত্র ১১ রান। মোসাদ্দেকের বলে মিরওয়ারিশ আশরাফের এক ছক্কায় সেই শঙ্কা মুছে যায় আফগানরা। ম্যাচ শেষ ওভারে গড়ালেও দুই বল বাকি থাকতেই দুই উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান।

Related posts