Advertising
Advertising

দ্বিতীয় ম্যাচেও সিরিজ জিততে চায় বাংলাদেশ

দীর্ঘ বিরতিতে এবার ভোগান্তিটা লক্ষ্যণীয়। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি অভিজ্ঞতার জোরেই জিতেছে টাইগাররা। কিন্তু দ্বিতীয় ম্যাচে ঝুঁকি নিতে চায় না টাইগাররা। অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ জানিয়েছেন, পরের ম্যাচেই সিরিজ জেতার চেষ্টায় থাকবে বাংলাদেশের।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয় মাহমুদুল্লাহ রিয়াদ। সেখানে মাহমুদুল্লাহ রিয়াদ জানান, প্রথম ম্যাচের ভুলগুলো দ্বিতীয় ম্যাচেই কাটিয়ে উঠার চেষ্টা করবেন। একই সাথে সিরিজ জয় নিশ্চিত করার ব্যাপারেও চোখ থাকবে।

মাহমুদুল্লাহ রিয়াদ বলেছেন, ‘প্রথম ম্যাচ ১০ মাস পর হয়েছে। পরের ম্যাচে কিভাবে আরও ভালোভাবে কামব্যাক করা যায় এবং কিভাবে আরও ভালো পারর্ফম করা যায় সেদিকে মনোনিবেশ করবো আমরা। সিরিজটিও যেন পরর্বতী ম্যাচেই আমরা নিশ্চিত করতে পারি সেই চেষ্টায় থাকবো ।’

ওয়ান্ডেতে বাংলাদেশ দলের সোনালী সময় শুরু হতে থাকে মূলত সর্বশেষ ওয়ান্ডে বিশ্বকাপ থেকে। বিশ্বকাপের পর পাকিস্তান-ভারত-দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টানা চারটি ওয়ান্ডে সিরিজ জেতে বাংলাদেশ। তবে সাড়ে ১১ মাস পর খেলতে নেমে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহযোগী দেশ আফগানিস্তানের বিপক্ষেও কঠিন সময় পার করে বাংলাদেশ। 

এর পিছনেও দীর্ঘ বিরতিকে দায়ী করছেন মাহমুদুল্লাহ রিয়াদ। তাছাড়া এমন দলের বিপক্ষে খেলতে গেলে ‘অতিরিক্ত’ চাপ থাকে বলেও স্বীকার করছে মাহমুদুল্লাহ রিয়াদ। একই সাথে প্রথম ম্যাচে আফগানিস্তানকেও কৃতিত্ব দিচ্ছেন।

Related posts