Advertising
hemel
Advertising
hemel

বাংলাদেশ সফর প্রশ্নে সিদ্ধান্তহীনতায় ভুগছেন লিয়াম প্ল্যাঙ্কেট

সব কিছু ঠিকঠাক থাকলে অক্টোবরের নির্ধারিত সময়েই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ ও ইংল্যান্ড সিরিজ। কিন্তু, এই সিরিজ নিয়ে নিরাপত্তা ইস্যুতে কম জল ঘোলা হয়নি। সকল জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সবুজ সংকেত দিয়ে দিলেও এখনও ইংল্যান্ডের ক্রিকেটারদের মনে সংশয় রয়েছে। আর এখন বাংলাদেশে আসার ব্যাপারে সিদ্ধান্তহীনতায় ভুগছেন লিয়াম প্লাঙ্কেট।

শীর্ষস্থানীয় ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, এখনও লিয়াম প্ল্যাঙ্কেটের মনে ‘যদি-কিন্তু’র অবকাশ আছে। ইয়র্কশায়ারের ডান হাতি এই পেসার বলেন , ‘পত্রিকা হাতে নিলেই দেখি পৃথিবীর সব জায়গায়ই সহিংসতা হচ্ছে। তাই আমি এখনও বলতে পারব না।

চলতি সিরিজ (পাকিস্তানের বিপক্ষে সিরিজ) শেষ হলেই আমি আমার পরিবারের সঙ্গে কথা বলবো। ভাল করে চিন্তা-ভাবনা করবো। তারপর আশা করি সিদ্ধান্তে আসতে পারবো।’ ইসিবির নিরাপত্তা বিষয়ক পরামর্শক রেগ ডিক্যাসনের প্রতিবেদনের উপর আস্থা রেখে তিনি বলেন, ‘হয়তো আমি আরও দুই-চারজনের সঙ্গে কথা বলবো। কিন্তু, রেগের কথার উপর আস্থা রাখছি।

কিন্তু, এই চলতি সিরিজটা শেষ হলে আমি আরেকটু ভেবে দেখবো।’ক্রিকেটারদের সাথে বৈঠকের পর গেল বৃহস্পতিবার বাংলাদেশ সফর নিশ্চিত করেছে ইসিবি। কিন্তু সেই সিদ্ধান্ত নিয়ে কিছুটা অস্বস্তির কথা জানিয়েছেন প্লাঙ্কেটের।

৩১ বছর বয়সী এই পেসার বাংলাদেশে ইংল্যান্ডের সবশেষ দ্বিপাক্ষিক সফরে (২০১০ সালে) এসেছিলেন। বাংলাদেশ সম্পর্কে তার ভালোই ধারণা রয়েছে। তিনি জানিয়েছেন, ‘আমি বাংলাদেশের পরিবেশ সম্পর্কে জানি ও আমি জানি সেখানে কি অবস্থা হয়। আমি উপমহাদেশে কয়েকবার গিয়েছি। আমার আরও কিছু প্রশ্নের উত্তর জানার আছে। এগুলো ভালোভাবে জানার পরেই আমি সিদ্ধান্ত নেব।’

Related posts