Advertising
Advertising

মার্চেই বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর!

২০১৭ সালের মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এমনটা জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজাম উদ্দিন সংবাদ মাধ্যমগুলোকে এই সফর সম্পর্কে ইতিবাচক আভাস দেন।  তিনি জানিয়েছেন, ‘শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের এফটিপি কমিটমেন্ট অনুসারে আগামী বছরের মার্চে বাংলাদেশ শ্রীলঙ্কা সফর করবে। এটা হবে পূর্ণাঙ্গ একটি সিরিজ।’

গত ১৯ জুন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। আর এই সভায় বাংলাদেশ ক্রিকেটের ২০১৬-১৭ মৌসুমের আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটের অনুমোদন দেওয়া হয়। এখানে জানানো হয়েছে, শ্রীলঙ্কা সফরের প্রসঙ্গে সে দেশের ক্রিকেট বোর্ডই বাংলাদেশকে প্রস্তাব করেছিল। এমনিতেই বাংলাদেশ দল খুব একটা খেলা পায়না ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) হিসেবে। আর এফটিপির বাইরে এমন একটি সফরের প্রস্তাবটি সাদরে গ্রহণ করে বিসিবি।

বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, দু’দলের মধ্যে এই সিরিজে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টি সিরিজ ম্যাচ হতে পারে। এফটিপি অনুসারে, শ্রীলঙ্কা ক্রিকেট দল ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফর করে দেশে ফিরবে। তারপর মে মাস পর্যন্ত তাদের আর কোন খেলা নেই।

অপরদিকে জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত বাংলাদেশের কোনো খেলা নেই। জানুয়ারিতে রয়েছে নিউজিল্যান্ড সফর। সেখান থেকে ফিরে শ্রীলঙ্কায় সফরে যেতে কোন সমস্যা হবে না। আর এই সফরের মাঝে এক মাস সময় পাবে মাশরাফি-মুশফিক বাহিনী। সব কিছু ঠিকঠাক থাকলে ২০১৮ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে এফটিপি অনুযায়ী বাংলাদেশে ফিরতি সফর করবে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

Related posts