Advertising
Advertising

ইংল্যান্ডের কুক-মর্গ্যানদের মাশরাফির আহবান

বাংলাদেশ সফর নিয়ে বৃহস্পতিবার নিজেদের ক্রিকেটারদের সাথে আলোচনা করবে ইংল্যান্ড। তার আগেই বাংলাদেশ থেকে তাদের জন্য ছুটে গেল একটি বার্তা। ইংল্যান্ড ক্রিকেটারদের প্রতি মাশরাফি বিন মুর্তজার আহবান, নির্ভয়ে চলে এসো বাংলাদেশে! বাংলাদেশে আগে আসার কথা ইংল্যান্ডের ওয়ান্ডে দলের। ইংল্যান্ড দলের অধিনায়ক ওয়েন মর্গ্যান ইঙ্গিত দিয়েছেন, বাংলাদেশ সফরে আসার সিদ্ধান্তে ক্রিকেটারদের স্বাধীনতা দেবে ইসিবি।

বৃহস্পতিবার সফর নিয়ে ওয়ানডে দলের সাথে আলোচনায় থাকবেন টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুকও।সফরের ভাগ্য নির্ধারণে এই বৈঠক হয়ে উঠতে পারে মহাগুরুত্বপূর্ণ। বাংলাদেশের ক্রিকেটমহলের চাওয়া, সিদ্ধান্ত যেন ইতিবাচক হয়ে থাকে। বুধবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফি বিন মর্তুজার কণ্ঠেও সেই চাওয়ার প্রতিফলন। “এখনো আমি বিশ্বাস করি ইংল্যান্ড আসবে। নরম্যাল অবস্থা থাকলেও অন্যান্য দলকে কঠোর নিরাপত্তা দেওয়া হয়। আমরা অনেক আত্মবিশ্বাসী, বিসিবি ও সরকারের পক্ষ থেকে সেভাবে নিরাপত্তা দেওয়া হবে। আমার বিশ্বাস, কোনো সমস্যা হবে না।”

“একজন খেলোয়াড় হিসেবে আমি বলব খেলা চালু রাখতে। যাতে করে খেলাটা হয়। পৃথিবীর সব জায়গাতেই এই ঘটনাগুলো ঘটছে। এভাবে খেলা বাদ দিলে এক সময়তো  দেখা যাবে খেলাই বন্ধ হয়ে গেছে। ফ্রান্সের মতো জায়গায় সন্ত্রাসী হামলার পর ইউরো হয়েছে। সব দল খেলেছে।

সব জায়গাতেই এমন কম বেশি সমস্যা হচ্ছে।” সফরের সিদ্ধান্ত নেওয়ায় ক্রিকেটারদের মনোভাব যেহেতু গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে, ইংল্যান্ডের ক্রিকেটারদেরও সরাসরি বার্তা দিলেন বাংলাদেশের ওয়ান্ডে অধিনায়ক।“ আমি বলছি তোমরা আসো।

আমি নিশ্চিত তোমরা এখানে এসে নিশ্চিন্ত মনে ক্রিকেট খেলতে পারবে। আর অন্য কিছু নিয়ে ভাবার সুযোগ নেই। খুব ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে আশা করি। এই পরিস্থিতিতে আমরা খেললে আমাদের ভেতর বন্ধুত্ব আরও দৃঢ় হবে।”

Related posts