Advertising
hemel
Advertising
hemel

ইন্ডিয়ার বোলিং কোচ হওয়া প্রসঙ্গে মুখ খুললেন জহির খান

ইন্ডিয়ার বোলিং কোচ ইন্ডিয়ার অর্জুনের চুক্তি নবায়ন করবে না বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এর জন্য সাবেক পেসার জহির খানের ভারতের বোলিং কোচ হওয়ার সম্ভাবনা আরও একটু প্রবল হলো। আনুষ্ঠানিক কোন প্রস্তাব না পেলেও জহির খানও এই প্রসঙ্গে ইতিবাচক সাড়া দিয়েছেন। ভারতের তামিলনাড়ু প্রিমিয়ার লিগের প্রচার কাজে বর্তমানে তামিলনাড়ুতে রয়েছেন তিনি। সেখানেই তিনি জানিয়েছেন, বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রস্তাব পেলে তিনি ভেবে দেখবেন।

জহির খান জানান, ‘এখন যা আমার সামনে রয়েছে সে দিকেই মননিবেশ করবো। যেমন পরের মৌসুমের আইপিএল, তাছাড়া আমার নিজস্ব ব্যবসা। কিন্তু প্রস্তাব পেলে অবশ্যই আলাদা কিছুর জন্য ভেবে দেখবো।’ তার আগেও জহির খানের ভারতের বোলিং কোচ হওয়া নিয়ে কথা উঠেছিল।

সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, ‘সম্পূর্ণ ব্যাপারটা কুম্বলে ও বোর্ডের উপর নির্ভর করছে।’ এমনকি ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ অনিল কুম্বলের আগ্রহ জহির খানের দিকেই। উল্লেখ্য, ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল পেসার জহির খান অবসর নেওয়ার আগ পর্যন্ত ৯২ টেস্ট এবং ২০০টি ওয়ানডে খেলেছেন। উইকেট নিয়েছেন যথাক্রমে ৩১১ এবং ২৮২টি। তাছাড়া ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৭ উইকেট নিয়েছেন।

Related posts