Advertising
hemel
Advertising
hemel

ফের বিশ্ব একাদশের হয়ে মাঠে নামছেন তামিম ইকবাল

বাংলাদেশের জাতীয় দলের তারকা ড্যাশিং ওপেনার তামিম ইকবাল আবারও মাঠে নামছেন বিশ্ব একাদশের হয়ে। ১৯ সেপ্টেম্বর পাকিস্তান স্টার্স দলের বিপক্ষে রাজধানী অসলোর বিসলেট স্টেডিয়ামে খেলতে নামবে তামিম ইকবালদের অলস্টার ক্রিকেট দল।

এই জন্য তামিম ইকবাল আগামী ১৭ আগস্ট ঢাকা ছাড়বেন।পাকিস্তান স্টার্স দলের নেতৃত্ব দেবে পাকিস্তানের টেস্ট দলের  অধিনায়ক মিসবাহ উল হক। পাকিস্তানের শোয়েব আখতার, শহীদ আফ্রিদি, উমর আকমল, ভারতের ইউসুফ পাঠান ও ইরফান পাঠান, শ্রীলংকার সনাৎ জয়সুরিয়ার মতো তারকা খেলোয়াড়রা এই ম্যাচে অংশ নেবেন। নরওয়ের সারাবিশ্বে পরিচিতি ‘শান্তির দেশ’ হিসেবে।

আর সেই শান্তির দেশেই ক্রিস্টিনা ক্রিকেট ক্লাবের ‘প্লে ফর পিস ফেস্টিভ্যাল’ নামে এক দাতব্য আয়োজনে অলস্টার ক্রিকেট দলের হয়ে খেলতে যাচ্ছেন তামিম ইকবাল। বাংলাদেশর ডেনমার্ক দূতাবাসের সৌজন্যে এই সুখবর পাওয়া গিয়েছে। এরই মধ্যে ম্যাচটিতে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তামিম ইকবালকে নন অবজেকশন সার্টিফিকেট (এনওসি) বা অনাপত্তিপত্র দিয়ে দিয়েছে। 

২০১৩ সালের অসলোর একবার্গে আয়োজিত হয়েছিল প্লে ফর পিস ফেস্টিভ্যালের আগের আসর। সে বছর বেশ সমাদৃতও হয়েছিল এই আয়োজন। তামিম ইকবালের জন্য এটাই বিশ্ব একাদশে খেলার প্রথম নজির নয়। এর আগে, ২০১৪ সালের ৫ জুলাই ক্রিকেট-তীর্থ লর্ডসের ২০০ বছর পূর্তি উপলক্ষে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে  তামম ইকবাল মাঠে নেমেছিলেন।

Related posts