Advertising
hemel
Advertising
hemel

দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে যেতে হচ্ছে মুস্তাফিজকে!

বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানের জন্য আপাতত কোনো সু:সংবাদ নেই। এমআরআই রিপোর্ট মুস্তাফিজকে ও বাংলাদেশের কোটি সমর্থকদেরকে দুঃসংবাদই শোনালো। স্থায়ী নিরাময় পেতে প্রয়োজনে অস্ত্রোপচারও করা লাগতে পারে মুস্তাফিজের।

কিন্তু যদি অস্ত্রোপচার করানো হয় তাহলে তাকে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে হবে। বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও বায়েজিদুল ইসলাম যা জেনেছেন, তাতে দেশের এই পেস সেনসেশনের পুরনো সমস্যার সাথে যুক্ত হয়েছে নতুন কিছুও। এ অবস্থায় করণীয় কী, তা জানতে বাংলাদেশ সময় গতকাল রাতেই এমআরআই রিপোর্ট আর মুস্তাফিজকে নিয়ে ইউনিভার্সিটি অব গ্রিনউইচের অর্থোপেডিক সার্জন টনি কোচারের সাথে দেখা করার কথা ছিল সাসেক্সের ফিজিও পল কৌরির।

বায়েজিদ জানিয়েছেন মুস্তাফিজের এখন যেসব সমস্যা, সেসবের সাময়িক সমাধান ব্যথানাশক ইনজেকশন নিয়ে মাঠে নামানো। যদিও এভাবে তাকে খেলানোর ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে বাধা রয়েছে।  সে ক্ষেত্রে কি দীর্ঘমেয়াদি সমাধান অস্ত্রোপচারই করাতে হবে কাটার মাস্টারকে? বায়েজিদ এখনই কিছু বলতে নারাজ, ‘ কারণ এটা ওখানকার ডাক্তারই সিদ্ধান্ত নেবেন।’

টনি কোচার যদি তাকে অস্ত্রোপচার করানোর সুপারিশ করেন তাহলে অবশ্য মুস্তাফিজকে লম্বা সময়ের জন্যই মাঠের বাহিরে চলে যেতে হবে। সিদ্ধান্ত পৌঁছার আগে কোচারের মত জানার অপেক্ষায় থাকাই ভালো।  মুস্তাফিজ চোটের কারণে হ্যাম্পশায়ারের বিপক্ষে বুধবারের ওয়ান্ডে ম্যাচটি খেলছেন না বলে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাব।

Related posts