Advertising
hemel
Advertising
hemel

সিরাজগঞ্জে ককটেলসহ জেএমবির ৪ নারী সদস্য আটক

সিরাজগঞ্জের গোয়েন্দা পুলিশ (ডিবি)অভিযান চালিয়ে জেএমবির ৪ নারী সদস্যকে আটক করেছে। সিরাজগঞ্জ পৌরসভার মাসুমপুর এলাকা থেকে রোববার ভোর রাতে তাদের আটক করা হয়। আটককৃত ৪ জেএমবির নারী সদস্যরা হলেন সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের মৃত মাহবুবুর রহমানের স্ত্রী তাবাসুম রানী (৩০), বগুড়া জেলার থানার খালিদ হাসানের স্ত্রী হাবিবা আকতার মিশু (১৮),গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার বোচাদহ দক্ষিণপাড়া গ্রামের মামরুল ইসলাম সরদারের স্ত্রী রুনা বেগম (১৯) এবং বগুড়া জেলার শাহজাহানপুর উপজেলার পড়ানবাড়িয়া গ্রামের সুজন আহমদ বিজয়ের স্ত্রী রুমানা আকতার রুমা (২১)।

অভিযান চলানোর সময় আটককৃতদের কাছ থেকে ৬টি ককটেল, গ্রেনেড তৈরির বিভিন্ন উপকরণ, ৪টি ফিউজ, ১০টি ছোট সার্কিট বোর্ড ও ৪টি কানেকটর ক্লিপসহ বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে। এই সময় আটককৃতদের সঙ্গে থাকা ৪ শিশুকেও নিয়ে আসা হয়। তারাও বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

অভিযান পরিচালনাকারী সিরাজগঞ্জ গোয়েন্দা শাখার ওসি মোহাম্মদ ওহেদুজ্জামান এ বিষয়ে জানান, গত ১ মে থেকে সিরাজগঞ্জ পৌর এলাকার মাসুমপুর উত্তরপাড়া মহল্লার হুকুম আলীর বাসা ভাড়া নিয়ে সেখানে জেএমবি সদস্যরা অবস্থান করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোররাতে এই বাড়িতে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘরের সব আলো বন্ধ করে চুপ করে বসে থাকে। পরবর্তীতে পুলিশ বাড়ির দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে তাদেরকে হাতেনাতে আটক করে।

সিরাজগঞ্জ থানার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, শহরে বড় ধরনের নাশকতা করার জন্য আটককৃতরা এখানে অবস্থান নিয়েছিল। তাদের বর্তমানে ডিবি পুলিশের কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে একটি মামলার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Related posts