Advertising
Advertising

বৃষ্টিতে ভেস্তে গেলো সাকিবের ‘স্পেশাল’ ম্যাচ

ক্যারিয়ারের ২০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলে রেকর্ড গড়ার দিনেই দূর্ভাগ্য সাকিব আল হাসানের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সিপিএল জ্যামাইকা তালাওয়াহসের হয়ে বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করার দিন খলনায়ক হয়ে এলো বৃষ্টি। শেষপর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। বৃষ্টি বিঘ্নিত কারণে নির্ধারিত ২০ ওভারের ম্যাচ কমিয়ে আনা হয় মাত্র ১২ ওভারে। সেখানেও সুবিধা করা যায়নি।

সাকিবদের ইনিংসে ২ ওভার বাকি থাকতে আবারো বৃষ্টি হানা দেয়!আবহাওয়ার অবস্থা আরো বেগতিক হলে ম্যাচ রেফারি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে। পয়েন্ট ভাগাভাগি করে খুশি থাকতে হয় দুই দলকেই। আগে ব্যাট করতে নেমে ১০ ওভারে ১১৬ রান সংগ্রহ করে সাকিবের দল। ব্যাট হাতে নামা হয়নি সাকিবের।তার আগেই ম্যাচের ইতি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়াও দেশে ও দেশের বাইরে বিভিন্ন দলের জার্সি গায়ে নিজের ২০০তম ম্যাচে মাঠে নামেন এই অলরাউন্ডার।এই ম্যাচ বাদ দিলে বাকি ১৯৯ ম্যাচে ১৮২ ইনিংস ও ১২৩.৩৯ স্ট্রাইক রেটে ৩১৬৫ রান সংগ্রহ করেছে সাকিব। আর হাফসেঞ্চুরি করেছে ১৩ টি। টি-টোয়েন্টিতে তার সেরা ইনিংস বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিপিএলে। ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে অপরাজিত ৮৬ রানের ইনিংস খেলেছিলো তিনি।

বল হাতেও কম খেলেননি  সাকিব। ১৯৬টি ইনিংসে ৬.৭৪ ইকোনমি রেটে নিয়েছে মোট ২৩২টি উইকেট। সিপিএলের দল ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিপক্ষে ৬ রানে ৬টি উইকেট সাকিবের সেরা বোলিং ফিগার।

Related posts