Advertising
hemel
Advertising
hemel

শেষ পর্যন্ত ইংল্যান্ডে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান

‘কাউন্টি খেলতে যাবে মোস্তাফিজুর রহমান’ ওমরা করার পর সৌদি আরব থেকে ফেরার পর আগের দিন এমন ইঙ্গিত দিয়েছিলন ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান। কিন্তু ২৪ ঘণ্টা না পেরোতে বার্তা সংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এর ফলে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মোস্তাফিজকে পেতে যাচ্ছে সাসেক্স। এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে মোস্তাফিজ সম্পর্কে জালাল ইউনুস বলে, ‘মোস্তাফিজের বর্তমান শারীরিক কন্ডিশন নিয়ে আমাদের চিকিৎসকরা ইতিবাচক মন্তব্য করেছেন। সে পুনর্বাসন কেন্দ্রে খুব দ্রুত উন্নতি করছে। এভাবে উন্নতি করলে খুব শীঘ্রই ইংল্যান্ডে খেলার জন্য সম্পূর্ণ প্রস্তুত হয়ে যাবে তিনি। ভিসা পেলে আগামী ১৩ জুলাই ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে তিনি।’

ভারত থেকে ফিরে গত মাসে ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল মোস্তাফিজের। কিন্তু অনাকাঙ্ক্ষিত ইনজুরির কারণে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলো মোস্তাফিজ। দেশে ফেরার পর থেকে ফিজিও ও ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন মোস্তাফিজ। তবে সব সংশয় উবে যাওয়ায় কাটার মাস্টারকে কাউন্টি খেলতে ইংল্যান্ডে যাওয়ার ছাড়পত্র পেল। এবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের চ্যাম্পিয়ন হবার পেছনে দারুণ অবদান রাখেন মোস্তাফিজ। প্রথমবার খেলতে গিয়েই ৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হন তিনি। টি-টোয়েন্টির ধুম ধারাক্কা ব্যাটিংয়ের যুগে ওভার প্রতি মাত্র ৬.৯ রান দিয়ে নজর কারে তিনি। কমপক্ষে ১০ ম্যাচ খেলা কোন বোলারের এটাই সর্বনিম্ন গড়।

সাতক্ষীরায় পরিবার-পরিজনের সাথে ঈদ করার পর প্রথম ম্যাচ খেলতে আগামী ১৫ জুলাই সাসেক্সের হয়ে মাঠে নামার কথা মোস্তাফিজের। হোভে হ্যাম্পশায়ারের বিপক্ষে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে মাঠে নামবে তিনি। এ আসরে ৪টি ম্যাচ খেলার কথা তার। এরপর রয়্যাল লন্ডন ওয়ান্ডে কাপেও খেলবেন তিনি। উভয় টুর্নামেন্টে নুন্যতম ৪টি করে ম্যাচ খেলার কথা তার।

Related posts