Advertising
Advertising

নতুন চুক্তিতে কতো বেতন পাচ্ছেন মাশরাফিদের কোচ?

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে জাতীয় দলের কোচ চান্দিকা হাতুরুসিংহের। বেড়েছে দায়িত্ব, বেতন বেড়েছে ১৫ শতাংশ। কোচের সাথে মাশরাফি বিন মুর্তজাদের নির্বাচকের দায়িত্বও পালন করবেন তিনি। কালের কন্ঠের এক প্রতিবেদন অনুসারে, হাতুরুসিংহে এতোদিন কাজ করে আসছিলেন ২২ হাজার মার্কিন ডলারে। রোববার যেটা বেড়ে দাঁড়িয়েছে ২৫,৩০০ ডলার। বাংলাদেশি মানে যা প্রায় ২০ লক্ষ টাকার মতো।

হাতুরু ছাড়াও ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে দলের ফিল্ডিং কোচ রিচার্ড হালসাল ও ট্রেনার মারিও ভিল্লাভারায়েনের। ২০১৪ সালে জাতীয় দলের কোচ হিসেবে বাংলাদেশের দায়িত্ব গ্রহন করেন চান্দিকা হাতুরুসিংহে। আর তার অধীনেই প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলা, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মতো দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার মতো সাফল্য ঘরে আনার সুযোগ পেয়েছে।

একই সাথে দলের নানান সিদ্ধান্ত গ্রহন করার ক্ষেত্রে তার একচ্ছত্র অধিপত্য কখনও কখনও দলের জন্য নেতিবাচক ফলাফলও ডেকে আনে। নতুন দায়িত্বে তিনি নির্বাচকের ভূমিকাও পালন করবেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ঘরোয়া ক্রিকেটে লক্ষ্য রাখার প্রয়োজন নেয় কোচের। সেক্ষেত্রে শুধু জাতীয় দলের মূল একাদশ নির্বাচনই ‘নির্বাচক’ হাতুরুর মূল দায়িত্ব হয়ে যায় কিনা সেটাই দেখার বিষয়।

Related posts