Advertising
hemel
Advertising
hemel

পৃথিবীর কোথাও ম্যাচের মধ্যে আম্পায়ারদের চলে যাওয়া দেখিনি’ তামিম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে রবিবার আবাহনী লিমিটেড ও প্রাইম দোলেশ্বরের ম্যাচ ছেড়ে বের হয়ে যায় আম্পায়াররা। অভিযোগ, আম্পায়ারদের সিদ্ধান্ত মনঃপুত না হওয়ায় জঘন্য ভাষায় গালিগালাজ করেছেন আবাহনীর ড্যাশিং অধিনায়ক তামিম ইকবাল ও কর্মকর্তারা। তাই ক্ষুব্ধ হয়েই এই সিদ্ধান্ত নেয় আম্পায়াররা। অধিনায় তামিম শোনাচ্ছেন অন্য কথা!  তার মতে, তিনি দোষ করলে ম্যাচ রেফারী তার ব্যবস্থা নেবে। আম্পায়াররা ম্যাচ বন্ধ করে বের হয়ে যাওয়ার ঘটনা নাকি কখনই তিনি দেখেননি।

ইংরেজি দৈনিক ডেইলি স্টারকে তামিম বলেছেন, ‘প্রথমেই আমি একটা ব্যাপার পরিস্কার করতে চাই। আমি নিজেই মাঠে থেকে দেখেছি, ব্যাটসম্যান পরিস্কার স্ট্যাম্পিং হয়েছে। কিন্তু আম্পায়াররা আউট দেননি। এখন, আমি তাদের সাথে যে ব্যবহার করেছি সেটা যদি তাদের খারাপ লাগে তাহলে আমার বিরুদ্ধে তারা অভিযোগ করুক! আমি যদি দোষ করি , তাহলে দোষী হতাম! কিন্তু তাই বলে এই নয়, খেলা বাদ দিয়ে আম্পায়াররা বের হয়ে যাবে।

তামিম আরো বলে, ‘প্রথম ইনিংসে একই ঘটনা ঘটেছে। সেইবার নাসিরও (নাসির হোসেন) এরকম করেছে। তখন কেন তারা বের হয়ে গেলো না? পৃথিবীর কোন ম্যাচে  এমন ঘটনায় ম্যাচের মধ্যে আম্পায়ারদের চলে যাওয়া দেখিনি! তামিমের দাবি, তার দোষ হলে এব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব ম্যাচ রেফারির। তারা কখনোই ম্যাচ ছাড়তে চাননি। তিনি বললেন, ‘আমার দল ম্যাচ খেলতে রাজি ছিলো।

কিন্তু আমি জানি না তারা কেন বের হয়ে গেলেন। স্থগিত এই ম্যাচের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। ম্যাচ বন্ধ করার ব্যাপারে আম্পায়ার অসুস্থ হয়ে পড়েছে বলে উল্লেখ করা হয়েছে। এই ম্যাচের ভাগ্য নির্ধারণ করবে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

Related posts