Advertising
hemel
Advertising
hemel

মজাদার চিজ বল (রেসিপি ও ভিডিও)

বাঙালীদের ইফতারে পেঁয়াজু, বেগুনি, বুট, আলুর চপ বেশিই বেশি দেখা যায়। তবে স্বাদের ভিন্নতার জন্য কখনও কখনও কাবাব, পরোটা, চিকেন পাফ, হালিম ইত্যাদি তৈরি করা হয়। তবে এই খাবারগুলো তৈরি বেশ সময়সাপেক্ষ এবং ঝামেলাময়। ইফতারে অনেকেই খোঁজেন ঝটপট সহজ কোন রান্না। এমনি একটি রান্না হল চিজ বল। সহজ অল্প সময়ে তৈরি করা সম্ভব এই খাবারটি।

উপকরণ: ২ কাপ পনির কুচি, ১ কাপ ব্রেড ক্রাম্বস, তেল, ১ টেবিল চামচ কর্ণ ফ্লাওয়ার, ২ টেবিল চামচ ময়দা, ১.৫ ইঞ্চি আদা কুচি, ১/৪ চা চামচ গোল মরিচ গুঁড়ো, লবণ স্বাদমত, ২ চা চামচ লেবুর রস, ১ চিমটি বেকিং সোডা, ২টি কাঁচা মরিচ কুচি, ১/৪ চা চামচ লাল মরিচ গুঁড়ো, ১/৪ চা চামচ জিরা গুঁড়ো, ১ টেবিল চামচ ধনেপাতা কুচি।

প্রস্তুত প্রণালী: প্রথমে একটি পাত্রে পনির কুচি, ব্রেড ক্রাম্বস, ময়দা, আদা কুচি, গোল মরিচ গুঁড়ো, লবণ, লেবুর রস, বেকিং সোডা, কাঁচা মরিচ কুচি, মরিচ গুঁড়ো, জিরা গুঁড়ো এবং ধনেপাতা কুচির সাথে অল্প পানি মিশিয়ে ডো তৈরি করে নিন। ডোটি দিয়ে ছোট ছোট বল তৈরি করুন।  চুলায় তেল গরম করতে দিন। তেল গরম হয়ে আসলে এতে বলগুলো দিয়ে দিন। এবার মাঝারি আঁচে বলগুলো ভাজুন। বাদামী রং হয়ে আসলে নামিয়ে ফেলুন। ব্যস তৈরি হয়ে গেল মজাদার চিজ বল।

Related posts